একই প্যাকেজ কিনলে অব্যবহৃত ডেটা যোগ হবে মুঠোফোনে

আগে প্যাকেজের মেয়াদ শেষ হলে অব্যবহৃত ডেটা আর ব্যবহার করতে পারতেন না গ্রাহকরা

মুঠোফোনে ইন্টারনেট প্যাকেজের মেয়াদ শেষ হওয়ার পর একই প্যাকেজ আবার কিনেলে আগের মেয়াদের অব্যবহৃত ডেটা নতুন মেয়াদের সঙ্গে যুক্ত হবে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)।

মঙ্গলবার (১৫ মার্চ) বিটিআরসি ঢাকায় এক ইভেন্ট আয়োজন করে নতুন ডেটা প্যাকেজ এবং প্যাকেজ নবায়নের পদ্ধতি ঘোষণা করে এবং এ সংক্রান্ত নির্দেশিকা জারি করে। 

এর মাধ্যমে অব্যবহৃত ডেটা নিয়ে গ্রাহকদের ভোগান্তি দূর দূর হলো। 

আগে প্যাকেজের মেয়াদ শেষ হলে অব্যবহৃত ডেটা আর ব্যবহার করতে পারতেন না গ্রাহকরা। 

নতুন নির্দেশিকা অনুযায়ী, ডাটা ক্যারি ফরওয়ার্ডের ক্ষেত্রে কোনও গ্রাহক যদি তিন দিন মেয়াদে ৪ জিবি ডাটা প্যাক কেনেন এবং তৃতীয় দিনে যদি তার ২ বা ১ জিবি ডাটা অব্যবহৃত থাকে, তাহলে তৃতীয় দিনের মধ্যে গ্রাহক ৪ জিবি ৩০ দিন মেয়াদে একই প্যাক কিনলে, তার অব্যবহৃত ডাটা নতুন প্যাকের সঙ্গে যোগ হবে এবং তিন দিন প্যাকের অব্যবহৃত ডাটা পরবর্তী ৩০ দিনের মধ্যে ব্যবহার করার সুযোগ পাবেন। এছাড়া একজন গ্রাহক একই পরিমাণ ডাটা ক্রয় করে নির্দিষ্ট সময়সীমার মধ্যে বিভিন্ন মেয়াদে ডাটা প্যাক ক্রয় করলেও তা ক্যারি ফরওয়ার্ড করার সুযোগ পাবেন।

যেকোনও অপারেটর একজন গ্রাহককে দিনে সর্বোচ্চ ৪টি কমার্শিয়াল প্যাকেজের এসএমএস পাঠাতে পারবে এবং গ্রাহককে অবশ্যই প্রতি মাসের খরচ হিসাব সংবলিত বাংলা এসএমএস প্রতি মাসের ১৫ তারিখের মধ্যে প্রদান করতে হবে।

অনুষ্ঠানে জানানো হয়, ১৭ মার্চ টেলিটক একটি আনলিমিটেড ডাটা প্যাকেজ চালু করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are makes.