জেলা প্রশাসকের কার্যালয়, মাগুরা

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, ঢাকা-এর স্থানীয় সরকার বিভাগের ইউপি-২ অধিশাখার ১৪.০২.২০১৭ খ্রিষ্টাব্দ তারিখের ৪৬.৫.০০.০১৮.১১.০০২.১৭-২৫ নম্বর স্মারকের আলােকে মাগুরা জেলাধীন ইউনিয়ন পরিষদসমূহে ইউনিয়ন পরিষদ সচিব” এর শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে নিয়ােগের জন্য কেবলমাত্র মাগুরা জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিম্নবর্ণিত শর্তে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

ক্রমিক নং পদের নামবেতন স্কেলশূন্য পদের সংখ্যা শিক্ষাগত যােগ্যতা
০১ইউনিয়ন পরিষদ১০২০০-২৪৬৮০/- (গ্রেড-১৪) (জাতীয় বেতন স্কেল/২০১৫)সহ সরকার প্রদত্ত অন্যান্য ভাতাদি সরকার কর্তৃক ৭৫% ও ইউনিয়ন পরিষদ কর্তৃক ২৫% পরিশােধযোগ্য।৫ (পাঁচ)টিকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ২য় বিভাগ অথবা সমমানের সিজিপিএ তে স্নাতক বা সমমানের ডিগ্রি।

আবেদনের শর্তাবলি :

১. প্রার্থীকে অবশ্যই জন্মসূত্রে বাংলাদেশের স্থায়ী নাগরিক এবং মাগুরা জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

২. জনপ্রশাসন মন্তণালয়ের ২৯ ডিসেম্বর ২০১৪ খ্রিষ্টাব্দ তারিখের ১০. ০১০.০৮৯ ১৪০১ নম্বর স্মারকে জারীক “চাকীর নির্ধারিত আবেদন ফরম” এ আগ্রহী প্রার্থীদেরকে জেলা প্রশসিক, মাগুরা বরাবর আবেদন করতে হবে। আবেদনপত্রের নমুনা প্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.mopa.gov.bd অথবা মাগুরা জেলা ওয়েব পাের্টাল www.magura.gov.bd হতে ডাউনলােড করা যাবে। এ ছাড়াও জেলা প্রশাসক, মাগুরা-এর স্থানীয় সরকার শাখা ও মাগুরা জেলার প্রতিটি ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকে আবেদন ফরম ডাউনলােড করা যাবে।

৩. জেলা প্রশাসক, মাগুরাকে সম্বোধন করে আবেদন করতে হবে। আবেদনপত্র আগামী ২৮.০৪.২০১২ খ্রিষ্টাব্দ তারিখের মধ্যে অফিস চলাকালীন ডাকযােগে এ কার্যালয়ে পৌঁছাতে হবে। সরাসরি/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে প্রেরিত কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না।

৪, খামের উপরে পদের নাম, বিশেষ কোটা (যদি থাকে) এবং বাম পার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট লক্ষরে লিখতে হবে।

৫. নির্ধারিত আবেদন ফরমের নির্দেশনা ও চাহিদা অনুযায়ী প্রয়ােজনীয় তথ্য প্রদান করতে হবে।

৬. আগামী ২৮,০৪,২৯২ খ্রিষ্টাব্দ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে হতে হবে। শহীদ মুক্তিযােদ্ধার সন্তান/মুক্তিযোদ্ধার সন্তান/মুক্তিযােদ্ধার সন্তানের সন্তান পােষ্য ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়। বয়স প্রমাণের জন্য সকল সনদপত্র ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত কপি দাখিল করতে হবে।

৭. প্রার্থী কোন কোটার ভিত্তিতে চাকুরী পেতে চাইলে আবেদনপত্রে তা উল্লেখ করতে হবে। কোটার বিষয়টি যথাযথভাবে যাচাই করা হবে।

৮. (ক) সদ্য তােলা ০৪ (চার) কপি পাসপাের্ট সাইজের রঙিন ছবি ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়নপূর্বক সংযুক্ত করতে হবে। ০১

(এক) কপি ছবি আবেদনপত্রের উপরে ডান পার্শ্বে আঠা দিয়ে লাগিয়ে দিতে হবে। অন্য ০৩ (তিন) কপি ছবি আবেদনপত্রের সাথে স্ট্যাপলার পিন দিয়ে সংযুক্ত করতে হবে।

(খ) ইউনিয়ন পরিষদ/পৌরসভা কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র।

(গ) সকল শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতার মূল/সাময়িক সনদপত্রের সত্যায়িত অনুলিপি।

(ঘ) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।

(ঙ) জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদের সত্যায়িত কপি।

৯. যারা লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হবেন তাদেরকে মৌখিক পরীক্ষায় সংশ্লিষ্ট সকল কাগজপত্রের মূল কপি দেখাতে হবে।

১০. সত্যায়নকারী কর্মকর্তার নাম ও সুস্পষ্ট পদবীসহ সীল থাকতে হবে।

১১. জেলা প্রশাসক, মাগুরার অনুকূলে তফসিলভুক্ত যে কোন ব্যাংক হতে ইউনিয়ন পরিষদ সচিব পদের জন্য ৪%- (চারশত) টাকা মূল্যের অফেরতযােগ্য ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরতযােগ্য) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

১২. অসম্পূর্ণ, ত্রুটিযুক্ত ও নির্ধারিত সময়ের পরে প্রাপ্ত আবেদনসমূহ সরাসরি বাতিল বলে গণ্য হবে। 

১৩. ডাকযােগে নির্ভুল ঠিকানায় পরীক্ষার প্রবেশপত্র প্রেরণের জন্য নিজের নাম-ঠিকানা সম্বলিত ১০/- টাকার ডাকটিকিটযুক্ত ১০.৫x৪.৫” ইঞ্চি মাপের একটি ফেরত খাম আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

 ১৪, মেধার ভিত্তিতে প্যানেল প্রস্তুত করা হবে এবং পদ শূন্য হওয়া সাপেক্ষে উক্ত প্যানেল হতে মেধার ক্রমানুসারে নিয়ােগ দেয়া হবে। স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা মােতাবেক নির্ধারিত সময় পর্যন্ত প্যানেল বলবৎ থাকবে।

১৫. নিয়ােগের ক্ষেত্রে সরকারের সর্বশেষ জারীকত কোটা সম্পর্কিত নির্দেশনাবলী অনুসরণ করা হবে। এ ক্ষেত্রে প্রার্থী কোটা দাবীর সমর্থনে যাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের সত্যায়িত কপি দাখিল করতে না পারলে তাকে সাধারণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে। খামের উপর পদের নাম ও কোটা অবশ্যই উল্লেখ করতে হবে।

১৬.ইউনিয়ন পরিষদ সচিব পদে আবেদনকারীকে কম্পিউটার (এমএস ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট, ইন্টারনেট, অনলাইন ও ই-মেইলসহ বিভিন্ন প্রােগ্রাম) পরিচালনায় পারদর্শী হতে হবে।

১৭, চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র দাখিল করতে হবে। এ ক্ষেত্রে আবেদনপত্রের কোন অগ্রীম কপি গ্রহণযােগ্য হবে না।

 ১৮, পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। 

১৯. লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের কম্পিউটার বিষয়ক ব্যবহারিক পরীক্ষা গ্রহণ করা হবে এবং ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক | পরীক্ষা গ্রহণ করা হবে।

 ২০, সকল প্রকার মূল সনদপত্র মৌখিক পরীক্ষার সময় আবশ্যিকভাবে উপস্থাপন করতে হবে। শিক্ষাগত যােগ্যতার ক্ষেত্রে মূল সনদপত্মসাময়িক | সনদপত্র ব্যতীত অন্য কোন সনদপত্র গ্রহণযােগ্য হবে না।

 ২১. দরখাস্ত বাছাই ও নিয়ােগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ ক্ষেত্রে কোন আপত্তি গ্রহণযােগ্য হবে না।

 ২২. কোন তথ্য গােপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরীতে নিয়ােগপ্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়ােগ আদেশ বাতিলসহ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 ২৩. নিয়ােগকারী কর্তৃপক্ষ প্রয়ােজনবােধে যে কোন শর্ত পরিবর্তন, সংশােধন, সংযােজন বা বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

 ২৪, কোন কারণ দর্শানাে ব্যতিরেকে এ নিয়ােগ কার্যক্রম ইণিত/সময় পরিবর্তন/বাতিলের ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। 

২৫. জনপ্রশাসন মন্ত্রণালয়, বিধি-১ শাখা-এর .০৬.২০১৯ তারিখে ৫.০.০.১৭৪.২২.০৬২১৩-১৫২ নং স্মারকে প্রদত্ত নির্দেশনা মােতাবেক বর্ণিত পদে নিয়ােগের ক্ষেত্রে কোন বিশেষ কোটার (মুক্তিযােদ্ধা/মহিলরুদ্র গােষ্ঠী, এতিম ও শারীরিক প্রতিবন্ধী এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্য) কোন পদ যােগ্য প্রার্থীর ভাবে পূরণ করা সম্ভব না হলে সেক্ষেত্রে শূন্য পদসমূহে সাধারণ প্রার্থীদের মধ্য হতে মেধা তালিকার ক্রমানুসারে নিয়ােগ দেয়া হবে। 

২৬. মাগুরা জেলার ওয়েব পাের্টালে www.magura.gov.bd ও নােটিশ বাের্ডে লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ, স্থান ও সময় জানিয়ে দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are makes.