দেশের শীর্ষ ৫০ ব্যান্ডের এক গান ‘প্রিয় বাংলাদেশ’

বাংলাদেশের শীর্ষ ৫০ ব্যান্ড তৈরি করলো একটি দেশাত্মবোধক গান। নাম ‘প্রিয় বাংলাদেশ’

প্রতীক্ষার শেষে প্রকাশ হলো। বাংলাদেশের শীর্ষ ৫০ ব্যান্ড তৈরি করলো একটি দেশাত্মবোধক গান। নাম “প্রিয় বাংলাদেশ”। ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশনের (বামবা) উদ্যোগে ৫০ ব্যান্ডের দুই শতাধিক সদস্যদের সম্মিলনে তৈরি হয় বহুল আলোচিত এই গান।

রবিবার (২৭ মার্চ) ইউটিউবে গানটি উন্মুক্ত হয়। একসঙ্গে ৫০ ব্যান্ডের অংশগ্রহণে এমন উদ্যোগ বিশ্বে বিরল উদাহরণ। 

এ বিষয়ে বামবা’র সভাপতি হামিন আহমেদ বলেন, “৫০ ব্যান্ডের অংশগ্রহণে এক গানের ইতিহাস হয়তো বিশ্বের আর কোথাও নেই। এটি মাতৃভূমির প্রতি আমাদের শ্রদ্ধা ও ভালোবাসা। এমন উদ্যোগের সঙ্গে থাকতে পেরে অবশ্যই আনন্দিত। এমন মুহূর্তে আমাদের অনেক অগ্রজকে মনে পড়ছে।”

“প্রিয় বাংলাদেশ” গানটি প্রকাশ হয়েছে টিএম রেকর্ডসের ব্যানারে। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কৌশিক হোসেন তাপস জানান, এ গানটির মধ্য দিয়ে সূচিত হল “টিএম রেকর্ডস”-এর নতুন আরেকটি গন্তব্য “টিএম রকস”।

তিনি বলেন, “দেশের ব্যান্ড সংগীতের পাশে দাঁড়িয়ে নতুন ইতিহাস রচনা করতে চায় ‘টিএম রকস’। আন্তর্জাতিক মানের নতুন গান প্রযোজনা করে দেশের ব্যান্ডসংগীতকে বিশ্বের কাছে নতুন উচ্চতায় তুলে ধরতে চায় ‘টিএম রকস’।”

শাহান কবন্ধের কথায় ও নকীব খানের সুরে “প্রিয় বাংলাদেশ” গানটির সংগীতায়োজন করেছেন মানাম আহমেদ। নারায়ণগঞ্জের ওসমানী স্টেডিয়ামে গাজী শুভ্র এর পরিচালনায় গানটির ভিডিও চিত্রায়িত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are makes.