দোকানের গুদামে পাওয়া গেল ৪ হাজার ৩২০ লিটার সয়াবিন তেল, জরিমানা

soyabean

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জামালপুর সদর উপজেলায় দুটি গুদামে অভিযান চালিয়ে ৪ হাজার ৩২০ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে।

আজ বৃহস্পতিবার দুপুরে শহরের দয়াময়ী ও মুকুন্দবাড়ি এলাকার দুটি গুদাম থেকে বিভিন্ন ব্র্যান্ডের এসব বোতলজাত তেল উদ্ধার করা হয়। এ সময় ২৫ হাজার টাকা জরিমানা করে বোতলের গায়ে লেখা মূল্যে এসব তেল বিক্রি করা হয়েছে।

স্থানীয় প্রশাসন সূত্র জানিয়েছে, জামালপুরের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো.আরিফুল ইসলাম পুলিশকে সঙ্গে নিয়ে প্রথমে শহরের দয়াময়ী এলাকায় রঞ্জন সিংহের গুদামে অভিযান চালান। সেখানে ৩ হাজার ৮৭৬ লিটার ভোজ্যতেল পাওয়া যায়। এ সময় এসব বোতলজাত তেল গায়ে লেখা মূল্যে বাজারে বিক্রি করা হয়।

পরে শহরের মুকুন্দবাড়ি এলাকায় কামাল ট্রেডার্সের গুদামে অভিযান চালিয়ে ৪৪৪ লিটার ভোজ্যতেল পাওয়া যায়। এসব বোতলজাত তেলের গায়ে লেখা মূল্য উঠিয়ে ফেলা হয়েছিল। এ কারণে কামাল ট্রেডার্সের মালিক কামাল হোসেনকে ২৫ হাজার টাকা জরিমানা এবং এসব তেল আগের দামে বিক্রি করা হয়।

জামালপুরের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আরিফুল ইসলাম বলেন, বিভিন্ন এলাকায় তেলের কৃত্রিম সংকট তৈরি করা হয়েছে। কেউ কেউ তেল মজুত করে বাড়তি দামে সেগুলো বিক্রি করছেন। এ কারণে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are makes.