ওজোপাডিকোতে ৭৫ পদে নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৩

ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো) জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি মূল কোম্পানি এবং খুলনার আওতাধীন ওজোপাডিকো হাইস্কুল, খুলনা ও রূপাতলী প্রাথমিক বিদ্যালয়, বরিশালে শিক্ষকসহ ৭৫ জনকে নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

১. পদের নাম: সহকারী কোম্পানি সচিব
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের আইন বিষয়ে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর অথবা বিবিএসহ (সম্মান) এমবিএ ডিগ্রি। সিএস ডিগ্রিধারী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়। অংশগ্রহণমূলক বলিষ্ঠ নেতৃত্ব প্রদানের ক্ষমতা থাকতে হবে। বাংলা ও ইংরেজিতে যোগাযোগ করার ক্ষেত্রে লিখিত এবং কথোপকথনে পারদর্শিতাসহ কম্পিউটার ব্যবহারে বাস্তব জ্ঞান ও অভিজ্ঞতা আবশ্যক।
মূল বেতন: ৫১,০০০ টাকা

২. পদের নাম: স্টোরকিপার
পদসংখ্যা: ২০
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ন্যূনতম স্নাতক ডিগ্রি থাকতে হবে। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়। স্টোরকিপার হিসেবে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার ব্যবহারে বাস্তব জ্ঞান ও অভিজ্ঞতা আবশ্যক।
মূল বেতন: ১৮,০০০ টাকা

৩. পদের নাম: ভান্ডার সাহায্যকারী
পদসংখ্যা: ৩০
যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। সংশ্লিষ্ট কাজে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।
মূল বেতন: ১৫,৫০০ টাকা

৪. পদের নাম: কুক-এ
পদসংখ্যা: ৭
যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। সংশ্লিষ্ট কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
মূল বেতন: ১৫,৫০০ টাকা

৫. পদের নাম: প্রধান শিক্ষক (হাইস্কুল)
পদসংখ্যা: ১
স্কুল: ওজোপাডিকো হাইস্কুল
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ/জিপিএতে স্নাতকোত্তর ডিগ্রিসহ বিএড/এমএড। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়। সরকারি/আধা সরকারি/স্বীকৃত/প্রাইভেট উচ্চবিদ্যালয়ে শিক্ষকতায় ১৫ বছরের চাকরির অভিজ্ঞতাসহ সহকারী প্রধান শিক্ষক হিসেবে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষা বোর্ডের কারিকুলাম ও পরীক্ষা গ্রহণ পদ্ধতি বিষয়ে ভালো জ্ঞান থাকতে হবে। কম্পিউটার ব্যবহারে বাস্তব অভিজ্ঞতা আবশ্যক।
বয়স: সর্বোচ্চ ৫০ বছর
মূল বেতন: ৫১,০০০ টাকা

৬. পদের নাম: সহকারী শিক্ষক (আইসিটি)
পদসংখ্যা: ১
স্কুল: ওজোপাডিকো হাইস্কুল
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ/জিপিএতে কম্পিউটার সায়েন্স/সিএসই/সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিষয়ে ন্যূনতম স্নাতক ডিগ্রি। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়। শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর
মূল বেতন: ২৫,০০০ টাকা

৭. পদের নাম: সহকারী শিক্ষক (হাইস্কুল), ভৌতবিজ্ঞান
পদসংখ্যা: ৬
স্কুল: ওজোপাডিকো হাইস্কুল
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ/জিপিএতে পদার্থবিজ্ঞান বা ফলিত পদার্থবিজ্ঞান বা রসায়ন বা ফলিত রসায়ন বা প্রাণ রসায়ন বা গণিত বা জীববিজ্ঞান বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) বা স্নাতকোত্তর ডিগ্রি। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়। কম্পিউটার জানা আবশ্যক (এমএস ওয়ার্ড ও এক্সেল)। শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর
মূল বেতন: ২৫,০০০ টাকা

৮. পদের নাম: সহকারী শিক্ষক (হাইস্কুল), ব্যবসায় শিক্ষা
পদসংখ্যা: ২
স্কুল: ওজোপাডিকো হাইস্কুল
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ/জিপিএতে হিসাববিজ্ঞান বা ব্যবস্থাপনা বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) বা স্নাতকোত্তর ডিগ্রি। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়। কম্পিউটার জানা আবশ্যক (এমএস ওয়ার্ড ও এক্সেল)। শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর
মূল বেতন: ২৫,০০০ টাকা
আরও পড়ুন
সরকারি বিদ্যুৎ কোম্পানিতে চাকরি, সর্বোচ্চ বেতন ৯১,০০০

৯. পদের নাম: জুনিয়র শিক্ষক (হাইস্কুল)
পদসংখ্যা: ২
স্কুল: ওজোপাডিকো হাইস্কুল
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ/জিপিএতে বিএসসি/বিএ/বিকম ডিগ্রিসহ বিএড। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়। কম্পিউটার জানা আবশ্যক (এমএস ওয়ার্ড ও এক্সেল)। শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর
মূল বেতন: ২৫,০০০ টাকা

১০. পদের নাম: প্রধান শিক্ষক (প্রাইমারি)
পদসংখ্যা: ১
স্কুল: রূপাতলী প্রাথমিক বিদ্যালয়
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ/জিপিএতে স্নাতক ডিগ্রি। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়। সহকারী শিক্ষক হিসেবে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষা বোর্ডের কারিকুলাম ও পরীক্ষা গ্রহণ পদ্ধতি বিষয়ে ভালো জ্ঞান থাকতে হবে। কম্পিউটার ব্যবহারে বাস্তব অভিজ্ঞতা আবশ্যক।
বয়স: সর্বোচ্চ ৩৫ বছর
মূল বেতন: ২৪,০০০ টাকা

১১. পদের নাম: সহকারী শিক্ষক (প্রাইমারি)
পদসংখ্যা: ৪
স্কুল: রূপাতলী প্রাথমিক বিদ্যালয়
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ/জিপিএতে স্নাতক ডিগ্রি। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়। সহকারী শিক্ষক হিসেবে দুই বছরের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। কম্পিউটার ব্যবহারে বাস্তব অভিজ্ঞতা আবশ্যক। শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর
মূল বেতন: ১৮,০০০ টাকা

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের ওজোপাডিকোর ওয়েবসাইট বা ওজোপাডিকোর চাকরিসংক্রান্ত (jobs.wzpdcl.gov.bd) ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য ওজোপাডিকোর ওয়েবসাইটে জানা যাবে।

আবেদন ফি
পরীক্ষার ফি বাবদ ১ ও ৫ নম্বর পদের জন্য ১,০০০ টাকা; ২ থেকে ৪ নম্বর এবং ৬ থেকে ১১ নম্বর পদের জন্য ৫০০ টাকা ডাচ্‌-বাংলা ব্যাংক লিমিডেটের মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিডেটের অনুকূলে পাঠাতে হবে। টাকা পাঠানোর নিয়মাবলি ওয়েবসাইটে দেওয়া আছে।

আবেদনের শেষ সময়: ১৬ নভেম্বর ২০২৩।

user-1+2

all author posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are makes.