ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউটে চাকরি

মার্কিন দূতাবাসে চাকরি, বেতন সোয়া দুই লাখের বেশি

বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট, রামু, কক্সবাজারের রাজস্ব খাতের অধীন একাধিক অস্থায়ী পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।

১. পদের নাম: ডেটা এন্ট্রি বা কন্ট্রোল অপারেটর
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ এবং ইংরেজিতে ২০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর
বেতন স্কেল: ৯,৩০০–২২,৪৯০ টাকা (গ্রেড–১৬)

২. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাস। ছয় মাস মেয়াদি কম্পিউটার কোর্সে প্রশিক্ষণ সনদপ্রাপ্ত। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং, ডেটা এন্ট্রি ও টাইপিংয়ের সর্বনিম্ন গতি বাংলায় প্রতি মিনিটে ২০ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৩. পদের নাম: মেশিন অপারেটর
পদসংখ্যা: ২
যোগ্যতা ও অভিজ্ঞতা: বিজ্ঞান শাখায় অন্যূন দ্বিতীয় বিভাগে এইচএসসি বা সমমান পাস। সংশ্লিষ্ট ক্ষেত্রে ট্রেড কোর্স থাকতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

বয়সসীমা
প্রার্থীদের বয়স ২০২২ সালের ১০ অক্টোবর উল্লেখিত বয়সসীমার মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের জন্য সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের সরকার নির্ধারিত চাকরির আবেদন ফরম স্বহস্তে পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদনপত্র অফিস চলাকালীন সরাসরি, ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনের ফরমের নমুনা নোটিশ বোর্ড এবং ইনস্টিটিউটের >>>>>>>>ওয়েবসাইটে<<<<<<<< পাওয়া যাবে অথবা অফিস থেকে সরাসরি সংগ্রহ করা যাবে। আবেদনপত্রের সঙ্গে সদ্য তোলা ৪ কপি ৫ বাই ৫ সেন্টিমিটার সাইজের সত্যায়িত রঙিন ছবি জমা দিতে হবে। আবেদন ফরমে প্রার্থী কর্তৃক প্রদত্ত তথ্য প্রমাণের জন্য শিক্ষাগত যোগ্যতার সনদ, অভিজ্ঞতা সনদ (যদি থাকে), জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদ এবং অন্যান্য রেকর্ডপত্রের এক সেট সত্যায়িত কপি জমা দিতে হবে। সব সার্টিফিকেট ও রেকর্ডপত্রের ফটোকপি সরকারি প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে এবং সত্যায়নকারী কর্মকর্তার সিলে অবশ্যই নাম ও পদবি উল্লেখ থাকতে হবে। খামের ওপর প্রার্থীর নিজের নাম, ঠিকানাসহ আবেদনকৃত পদের নাম এবং নিজ জেলার নাম স্পষ্টাক্ষরে লিখতে হবে। প্রার্থীর যোগাযোগের ঠিকানাসংবলিত ৯.৫ ইঞ্চি বাই ৪.৫ ইঞ্চি সাইজের একটি ফেরত খাম ১০ টাকা মূল্যমানের অব্যবহৃত ডাকটিকিটসহ আবেদনপত্রের সঙ্গে আবশ্যিকভাবে সংযুক্ত করতে হবে।

আবেদন ফি
মহাপরিচালক, বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট, রামু, কক্সবাজারের অনুকূলে ১০০ টাকার অফেরতযোগ্য যেকোনো তফসিলি ব্যাংকে পে-অর্ডার বা ব্যাংক ড্রাফট করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। ব্যাংক ড্রাফট বা পে-অর্ডারের নম্বর ও তারিখ এবং ইস্যুকৃত ব্যাংক ও শাখার নাম আবেদন ফরমের নির্ধারিত স্থানে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: মহাপরিচালক, বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট, কক্ষ নং-৩১২, প্রকৌশল ভবন, বিসিএসআইআর ক্যাম্পাস, ড. কুদরাত-ই-খুদা সড়ক, ধানমন্ডি, ঢাকা-১২০৫।

আবেদনের শেষ সময়: ১০ অক্টোবর ২০২২।

ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউটে চাকরি, আবেদন ফি ১০০

Leave a Reply

Your email address will not be published. Required fields are makes.