বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৩

সুপার স্পেশালাইজড হাসপাতাল (এসএসএইচ), বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় জনবল নিয়োগে পুনর্বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে নবসৃষ্ট ৮ ক্যাটাগরির পদে ৪র্থ থেকে ৯ম গ্রেডে ১৭২ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

  • ১. পদের নাম: কনসালট্যান্ট
    পদসংখ্যা: ৯৬
    যোগ্যতা: ক্লিনিক্যাল বিষয়ে বিএমডিসি কর্তৃক স্বীকৃত এমবিবিএস বা সমমান ডিগ্রি। নির্দিষ্ট বিষয়ে এমডি বা এমএস, এফসিপিএস/সিসিএম/ ডিএমআরটি/ডিএমআরডি/ডিএমপিএম/এমফিল অথবা সমমানের ক্লিনিক্যাল পোস্টগ্র্যাজুয়েট। পোস্টগ্র্যাজুয়েট যোগ্যতা অবশ্যই বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল এবং বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল কর্তৃক স্বীকৃত হতে হবে। উল্লিখিত মানের অথবা সমমানের পোস্টগ্র্যাজুয়েট যোগ্যতা থাকা অপরিহার্য বলে বিবেচিত হবে। অ্যানেসথেসিয়ার ক্ষেত্রে এমডি, এফসিপিএস, এফএফএ, ডিপ্লোমা।
    বয়স: বয়স অনূর্ধ্ব ৪২ বছর। বিএসএমএমইউর সংশ্লিষ্ট বিভাগীয় ও অভিজ্ঞ প্রার্থীর ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।
    বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)
  • ২. পদের নাম: মেডিকেল অফিসার (মেডিসিন, সার্জারি, গাইনি, অর্থোপেডিকস)
    পদসংখ্যা: ৬৮
    যোগ্যতা: বিএমডিসি কর্তৃক স্বীকৃত এমবিবিএস বা সমমান ডিগ্রি। বিএমডিসি কর্তৃক স্থায়ী রেজিস্ট্রেশনপ্রাপ্ত। বিভাগীয় প্রার্থী ও বিএসএমএমইউ থেকে প্রাপ্ত পোস্টগ্র্যাজুয়েট ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।
    বয়স: বয়স অনূর্ধ্ব ৩২ বছর। বিভাগীয় ও অভিজ্ঞ প্রার্থীর ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।
    বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)
  • ৩. পদের নাম: তত্ত্বাবধায়ক প্রকৌশলী
    পদসংখ্যা:
    যোগ্যতা: সব পাবলিক পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/ বিভাগ/ সমমানসহ সিভিল/ ইলেকট্রিক্যাল/ মেকানিক্যাল বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। বিশ্ববিদ্যালয়ে অথবা সরকারি/ আধা সরকারি/ স্বায়ত্তশাসিত/ আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে ন্যূনতম ১৮ বছরের চাকরির অভিজ্ঞতা, এর মধ্যে নির্বাহী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল/ মেকানিক্যাল) সমমানের পদে ন্যূনতম ছয় বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
    বয়স: বয়স অনূর্ধ্ব ৪৮ বছর। অভিজ্ঞ প্রার্থীর ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।
    বেতন স্কেল: ৫০,০০০-৭১,২০০ টাকা (গ্রেড-৪)

আরও পড়ুনডিপিডিসিতে চাকরি, বেতন-ভাতার পাশাপাশি আছে পরিবহনসুবিধা

  • ৪. পদের নাম: অতিরিক্ত পরিচালক (অর্থ ও হিসাব)
    পদসংখ্যা:
    যোগ্যতা: সব পাবলিক পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/ বিভাগসহ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে স্নাতক (সম্মান)/ বিবিএ/ এমবিএ সমমান ডিগ্রি থাকতে হবে। সরকারি/ আধা সরকারি/ স্বায়ত্তশাসিত/ আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট ক্ষেত্রে প্রথম শ্রেণির কর্মচারী পদে ন্যূনতম ১২ বছরের চাকরির অভিজ্ঞতা, এর মধ্যে ৫ম গ্রেডে ন্যূনতম ৬ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
    বয়স: বয়স অনূর্ধ্ব ৪৮ বছর। বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।
    বেতন স্কেল: ৫০,০০০-৭১,২০০ টাকা (গ্রেড-৪)
  • ৫. পদের নাম: উপপরিচালক (আইটি)
    পদসংখ্যা:
    যোগ্যতা: সব পাবলিক পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/ বিভাগসহ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্সে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। সরকারি/ আধা সরকারি/ স্বায়ত্তশাসিত/ আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট ক্ষেত্রে প্রথম শ্রেণির কর্মচারী পদে ন্যূনতম ১২ বছরের চাকরির অভিজ্ঞতা, এর মধ্যে প্রোগ্রামার (আইটি)/ মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার (আইটি)/ সহকারী পরিচালক (আইটি) ৭ম গ্রেডে ন্যূনতম ৬ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
    বয়স: বয়স অনূর্ধ্ব ৪২ বছর। বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।
    বেতন স্কেল: ৪৩,০০০-৬৯,৮৫০ টাকা (গ্রেড-৫)
  • ৬. পদের নাম: পারফিউশনিস্ট
    পদসংখ্যা:
    যোগ্যতা: সব পাবলিক পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/ বিভাগে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জীববিদ্যা/ পদার্থবিদ্যায় স্নাতকসহ (সম্মান) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা ইন মেডিকেল পারফিউশন/ এমবিবিএস ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
    বয়স: বয়স অনূর্ধ্ব ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার পোষ্যের ক্ষেত্রে অনূর্ধ্ব ৩২ বছর।
    বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)
  • ৭. পদের নাম: সহকারী প্রকৌশলী (বায়োমেডিকেল)
    পদসংখ্যা:
    যোগ্যতা: সব পাবলিক পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/ বিভাগ/ সমমানসহ পাবলিক প্রতিষ্ঠান থেকে ইলেকট্রো মেডিকেল/ বায়োমেডিকেল বিষয়ে স্নাতক ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। কম্পিউটার পরিচালনায় দক্ষতা থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
    বয়স: বয়স অনূর্ধ্ব ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার পোষ্যের ক্ষেত্রে অনূর্ধ্ব ৩২ বছর।
    বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)
  • ৮. পদের নাম: চিফ শেফ
    পদসংখ্যা:
    যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান/ কলা/ সামাজিক বিজ্ঞান/ বাণিজ্য-সংশ্লিষ্ট বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রি। বাংলাদেশ পর্যটন করপোরেশন কর্তৃক সনদপ্রাপ্ত হতে হবে। বিশ্ববিদ্যালয়ে অথবা সরকারি/ আধা সরকারি/ স্বায়ত্তশাসিত/ আধা স্বায়ত্তশাসিত/ বেসরকারি প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট পদে ন্যূনতম ছয় বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
    বয়স: বয়স অনূর্ধ্ব ৩৬ বছর। অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।
    বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

বয়সসীমা
২০২৩ সালের 4 অক্টোবর আবেদনকারীর বয়স আবেদিত পদের বিপরীতে উল্লিখিত অনূর্ধ্ব বয়সের মধ্যে হতে হবে।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। ইতিপূর্বে যাঁরা এই পদে আবেদন করেছেন, তাঁদের আর আবেদনের প্রয়োজন নেই।

আবেদন ফি
পরীক্ষার ফি পূবালী ব্যাংক লিমিটেডের যেকোনো অনলাইন শাখায় রেজিস্ট্রার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অনুকূলে পূবালী ব্যাংক লিমিটেড ঢাকার শাহবাগ অ্যাভিনিউ শাখা, ঢাকার অ্যাকাউন্ট নম্বর এসটিডি-৪৩০-এর বিপরীতে ৩য় থেকে ৯ম গ্রেডভুক্ত আবেদনকারী প্রার্থীদের জন্য ১ হাজার ২০০ টাকা জমা দিতে হবে। টাকা জমার রসিদ অনলাইন আবেদনের সময় আপলোড করতে হবেG

আবেদনের শেষ সময়: 4 অক্টোবর ২০২৩, বেলা আড়াইটা পর্যন্ত।

user-1+2

all author posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are makes.