বিআরটিসিতে বড় নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৩

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে ১৬তম গ্রেডে বাস বা ট্রাকচালক (অপারেটর) গ্রেড-সি পদে ২৫০ জনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের সরাসরি বা কুরিয়ার সার্ভিস বা ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। প্রার্থী মাদকাসক্ত প্রমাণিত হলে তিনি নিয়োগের অযোগ্য বিবেচিত হবেন।

  • পদের নাম: বাস বা ট্রাকচালক (অপারেটর) গ্রেড-সি
    পদসংখ্যা: ২৫০
    যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস। পাবলিক সার্ভিস ভেহিকেলসসহ (পিএসভি) ভারী যানবাহন চালনায় কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা অবশ্যই থাকতে হবে। যানবাহনের প্রাথমিক মেরামত এবং যানবাহনের ছোটখাটো খুচরা যন্ত্রাংশ সম্পর্কে জানাশোনা থাকতে হবে। পরিযান বিধি এবং মহাসড়ক সম্পর্কে অবশ্যই জ্ঞান থাকতে হবে।
    বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

যেসব জেলার নাগরিকদের আবেদনের প্রয়োজন নেই: ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, মানিকগঞ্জ, শরীয়তপুর, টাঙ্গাইল, রাজবাড়ী, ময়মনসিংহ, নেত্রকোনা, কুমিল্লা, চাঁদপুর, লক্ষ্মীপুর, বাগেরহাট, কুষ্টিয়া, মাগুরা, মেহেরপুর, নড়াইল, বরগুনা, বরিশাল, ভোলা, পটুয়াখালী, ঝালকাঠি, পিরোজপুর, বগুড়া, জয়পুরহাট, নওগাঁ, পাবনা ও রংপুর।

বয়সসীমা
আগামী ১৪ ডিসেম্বর ২০২৩ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের সরাসরি বা কুরিয়ার সার্ভিস বা ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রে প্রার্থীর নাম, পিতা ও মাতার নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা (মোবাইল/ফোন নম্বর উল্লেখসহ), জন্ম তারিখ, নিজ জেলা, শিক্ষাগত যোগ্যতা, জাতীয় পরিচয়পত্রের অথবা জন্মনিবন্ধন সনদের নম্বর, অভিজ্ঞতা উল্লেখ এবং তারিখ ও স্বাক্ষর দিতে হবে। আবেদনপত্রে বৈধ ড্রাইভিং লাইসেন্স এবং গাড়ি চালনায় কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতার সনদ; সদ্য তোলা তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি; জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধনের সত্যায়িত ফটোকপি; শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত ফটোকপি; ড্রাইভিং লাইসেন্সের দুই কপি স্পষ্ট সত্যায়িত ফটোকপি; নাগরিক সনদের সত্যায়িত ফটোকপি সংযুক্ত করতে হবে। খামের ওপর পদের নাম ও প্রার্থীর নিজ জেলার নাম উল্লেখ করতে হবে।

আবেদন ফি
‘চেয়ারম্যান বিআরটিসি’, ২১ রাজউক অ্যাভিনিউ, ঢাকা-১০০০ বরাবর যেকোনো বাণিজ্যিক ব্যাংক থেকে পরীক্ষার ফি বাবদ ২০০ টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরতযোগ্য) করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: মোহম্মদ সাইদুর রহমান, জেনারেল ম্যানেজার (প্রশা. ও পার্সো.), বিআরটিসি, ২১ রাজউক অ্যাভিনিউ, ঢাকা-১০০০।

আবেদনের শেষ সময়: ১৪ ডিসেম্বর ২০২৩।

user-1+2

all author posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are makes.