বিটিসিএলে নবমসহ তিন গ্রেডে নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৩

বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেড (বিটিসিএল) জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ প্রতিষ্ঠানে ৪টি পদে ২০৫ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

পদের নাম: জুনিয়র সহকারী ম্যানেজার (টেকনিক্যাল)
পদসংখ্যা: ৬২
যোগ্যতা: পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল টেকনোলজি/কম্পিউটার/কম্পিউটার সায়েন্স/ইলেকট্রনিক টেকনোলজি/পাওয়ার/মেকানিক্যাল/টেলিকমিউনিকেশন/ডাটা টেলিকমিউনিকেশন টেকনোলজি বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে। যেসব প্রার্থী গ্রেডিং সিস্টেমে পাস করেছেন, তাঁদের জিপিএ/সিজিপিএ ৫.০ স্কেলে ন্যূনতম ৩.৫ এবং ৪.০ স্কেলে ন্যূনতম ২.৫ থাকতে হবে।
বেতন স্কেল: ২২,৪০০–৫৬,৬০৪ টাকা

পদের নাম: জুনিয়র সহকারী ম্যানেজার (অর্থ/হিসাব/অডিট/রেভিনিউ)
পদসংখ্যা: ১২
যোগ্যতা: অ্যাকাউন্টিংসহ এমকম/এমবিএ/এমবিএসে ন্যূনতম স্নাতক পর্যায়ে সিজিপিএ ২.৫০ (৪ স্কেল) এবং মাধ্যমিক/উচ্চমাধ্যমিক পর্যায়ে ন্যূনতম সিজিপিএ-৩.০ (৫ স্কেল)।
বেতন স্কেল: ২২,৪০০-৫৬,৬০৪ টাকা

পদের নাম: হিসাবরক্ষক
পদসংখ্যা: ৩৪
যোগ্যতা: অ্যাকাউন্টিংসহ বাণিজ্য বিভাগে ৪ বছরের স্নাতক ডিগ্রি থাকতে হবে।
বেতন স্কেল: ১৬,৫২০–৪১,৭৪৫ টাকা

পদের নাম: টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট
পদসংখ্যা: ৯৭
যোগ্যতা: কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে বেতার/বৈদ্যুতিক/যান্ত্রিক শীতাতপে বৃত্তিমূলক প্রশিক্ষণসহ এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেল: ১৪,৫৬০-৩৬,৭৯২ টাকা

যেভাবে আবেদন
আবেদনপত্র দাখিল এবং পরীক্ষার ফি জমাদানের বিস্তারিত নিয়ম বিটিসিএলের এই লিংকে পাওয়া যাবে। নির্ধারিত তারিখ ও সময়ের পরে কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না। বিটিসিএলের কোনো দপ্তরে সরাসরি কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না।

বয়স
আবেদনকারীর বয়স আবেদন করার শেষ তারিখে সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র–কন্যার ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর। তবে বিটিসিএলে কর্মরত প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৫০ বছর।

আবেদন ফি
জুনিয়র সহকারী ম্যানেজার (টেকনিক্যাল) ও জুনিয়র সহকারী ম্যানেজার (অর্থ/হিসাব/অডিট/রেভিনিউ) পদের জন্য ৯০০ টাকা এবং হিসাবরক্ষক ও টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদের জন্য ৮০০ টাকা।

বাছাই পরীক্ষা
আবেদনকারীদের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। লিখিত পরীক্ষার নম্বর ৮০। লিখিত পরীক্ষায় পাস নম্বর ৪০। মৌখিক পরীক্ষার নম্বর ২০। মৌখিক পরীক্ষার পাস নম্বর ১০। কোনো প্রার্থী মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ না হলে তিনি চূড়ান্তভাবে অকৃতকার্য হয়েছেন বলে বিবেচিত হবেন।

লিখিত পরীক্ষার স্থান, তারিখ ও সময় যথাসময়ে বিটিসিএলের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিতরা মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে নোটিফিকেশন পাবেন।

আবেদনের সময়সীমা
আগামী ৫ নভেম্বর আবেদন শুরু হবে। আগ্রহীরা ১৯ নভেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

user-1+2

all author posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are makes.