Caritas Bangladesh (CB)

Caritas Bangladesh (CB) হল একটি জাতীয় ও অলাভজনক উন্নয়ন সংস্থা যা বাংলাদেশে 1967 সাল থেকে কাজ করছে। এর ঢাকায় কেন্দ্রীয় কার্যালয় এবং আটটি আঞ্চলিক অফিস রয়েছে (বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, দিনাজপুর, খুলনা, ময়মনসিংহ, রাজশাহী ও সিলেট অঞ্চল)। সিবি 189টি উপজেলাকে কভার করে 89টি চলমান প্রকল্প বাস্তবায়ন করছে যা ছয়টি প্রধান অগ্রাধিকারের উপর ফোকাস করছে যেমন:

i) দুর্বল সম্প্রদায়ের জন্য সামাজিক কল্যাণ (SWVC),

ii) শিক্ষা ও শিশু উন্নয়ন,

iii) পুষ্টি ও স্বাস্থ্য শিক্ষা,

iv) দুর্যোগ ব্যবস্থাপনা,

v) পরিবেশগত সংরক্ষণ ও খাদ্য নিরাপত্তা (ECFS), এবং

vi) আদিবাসীদের উন্নয়ন।

কারিতাস বাংলাদেশ (সিবি), কক্সবাজার অফিস একটি অবিলম্বে নিয়োগের জন্য উপযুক্ত প্রার্থী খুঁজছে এবং সেই সাথে বাংলাদেশে মিয়ানমারের জোরপূর্বক বাস্তুচ্যুত লোকদের জরুরী প্রতিক্রিয়ার জন্য একটি প্যানেল তালিকা প্রস্তুত করছে।

চাকরির দায়িত্ব, শিক্ষাগত যোগ্যতা এবং উপরোক্ত পদের জন্য প্রয়োজনীয় অন্যান্য গুণাবলী/দক্ষতা সহ পদের বিশদ বিবরণ আপনার তথ্যের জন্য নীচে দেওয়া হল:

পদ পদের বিশদ বিবরণ 

পদের নাম : ম্যানেজার 

পদের সংখ্যা : 1 (এক) 

বয়স : সর্বোচ্চ 40 বছর (যেমন28.2.2022 তারিখে) 

চাকরির অবস্থান : কক্সবাজার। 

বেতন : 90,000 

বোনাস : সাংগঠনিক নীতি অনুযায়ী 

চাকরির প্রকৃতি : চুক্তিভিত্তিক

শিক্ষাগত যোগ্যতা

পরিসংখ্যান এবং অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রী, বিশেষত যেকোনো স্বীকৃত পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে পেশাদার ডিগ্রি সহ।

অভিজ্ঞতা, জ্ঞান, দক্ষতা এবং যোগ্যতার প্রয়োজনীয়তা 

  • যে কোন এনজিও/আইএনজিও অনুরূপ চাকরিতে ন্যূনতম 5 বছরের কাজের অভিজ্ঞতা। (মহিলাকে বিশেষ অগ্রাধিকার দেওয়া হবে)
  • মাইক্রোসফট এক্সেল, অ্যাক্সেস, বা অনুরূপ প্ল্যাটফর্ম গুলিতে চমৎকার ডেটা ব্যবস্থাপনা (সংগ্রহ, এন্ট্রি, বিশ্লেষণ এবং ভিজ্যুয়ালাইজেশন) দক্ষতা। বিশ্লেষণ সফটওয়্যার যেমন Kobo, Comm Care, SPSS, STATA, ইত্যাদির সাথে পরিচিতি একটি প্লাস।
  • শক্তিশালী মৌখিক এবং লিখিত ইংরেজি যোগাযোগ দক্ষতা।
  • অসঙ্গতি সনাক্ত এবং রিপোর্ট করার ক্ষমতা সহ শক্তিশালী বিশ্লেষণাত্মক দক্ষতা।
  • স্থানীয় ভাষার জ্ঞান অগ্রাধিকার দেওয়া হবে।
  • ইংরেজি এবং বাংলা উভয় ক্ষেত্রেই ভালো কমান্ড।
  • এমএস-অফিসে ইংরেজি এবং বাংলা উভয় কম্পিউটার দক্ষতা।
  • ভাল রিপোর্ট লেখা এবং উপস্থাপনা দক্ষতা।

কাজের দায়িত্ব 

  • শেখা পাঠের নিরীক্ষণ, মূল্যায়ন এবং মূলধন, এবং জবাবদিহিতা এবং প্রতিবেদনের সাথে সম্পর্কিত পদ্ধতি এবং সরঞ্জামগুলি ডিজাইন এবং বিকাশ করুন
  • নিয়মিত মনিটরিং পরিকল্পনা, ডিজাইন টুল ডিজাইন, সমীক্ষা পরিচালনা করতে এবং অগ্রগতি মূল্যায়নের জন্য কৌশলগত সহায়তা প্রদানের জন্য মনিটরিং অফিসারদের নির্দেশনা ও তত্ত্বাবধান করুন , ব্যবধান এবং চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য ব্যবস্থাপনার সাথে ডেটা বিশ্লেষণ এবং ভাগ করুন।
  • সমস্ত প্রোগ্রাম সুবিধাভোগী জবাবদিহিতার নীতি এবং অনুশীলনগুলি প্রচার করুন, সুবিধাভোগী প্রতিক্রিয়া এবং প্রয়োজনীয় অন্যান্য ভালো অনুশীলনগুলো প্রশিক্ষণ এবং কোচিং প্রদান করুন।
  • ব্যবস্থাপনার উন্নতি করতে, প্রয়োজনীয় সমন্বয় করতে এবং প্রবণতা মূল্যায়ন করতে সংগৃহীত তথ্য প্রক্রিয়াকরণ, বিশ্লেষণ এবং ব্যবহার করতে দাতা, ব্যবস্থাপনা এবং প্রকল্প কর্মীদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করুন।
  • প্রকল্পের কার্যক্রম সম্পূর্ণ করার ক্ষেত্রে বাধা চিহ্নিত করে প্রকল্পের দক্ষতা ও কার্যকারিতা উন্নত করার জন্য ব্যবস্থাপনাকে কৌশলের পরামর্শ দিন এবং এই ধরনের বাধাগুলি হ্রাস বা দূর করার পরিকল্পনা তৈরি করুন।
  • বেসলাইন, মিডটার্ম এবং শেষ লাইন সমীক্ষা পরিচালনা করুন এবং আরও সিদ্ধান্ত নেওয়ার জন্য ব্যবস্থাপনাকে বিশ্লেষণকৃত ডেটা, সাফল্যের গল্প এবং শেখার নথি প্রদান
  • বিদ্যমান MEAL সিস্টেমের নিয়মিত মূল্যায়ন করুন এবং MEAL ইউনিটের কর্মীদের, বিশেষ করে M&E অফিসারদের উপর সরাসরি তত্ত্বাবধান প্রদান করুন এবং নিশ্চিত করুন যে কোচিং এবং কর্মক্ষমতা পরিকল্পনা সময়মতো সম্পন্ন হয়
  • প্রোগ্রামের মূল্যায়ন, নকশা, পর্যবেক্ষণ ও মূল্যায়ন পদ্ধতির ক্ষেত্রগুলি সহ MEAL-এ কর্মীদের প্রশিক্ষণ এবং সক্ষমতা বিকাশের মাধ্যমে মানসম্পন্ন প্রোগ্রামিংয়ের জন্য ক্ষমতা বাড়ানোর কাজ
  • ব্যবস্থাপনা এবং দাতাদের প্রয়োজনীয়তা পূরণ করে এমন প্রতিক্রিয়াশীল MEAL সিস্টেম বিকাশ করুন
  • প্রাসঙ্গিক বোঝাপড়ার জন্য গবেষণার সুবিধা, সুযোগ, দুর্বলতা, ক্ষমতা এবং সংস্থান সনাক্তকরণ
  • সংস্থার দ্বারা নির্ধারিত অন্য যেকোন কাজ

পদের বিবরণ: অবস্থানের বিবরণ

পদের নাম : গুণমান নিয়ন্ত্রণ কর্মকর্তা

পদের সংখ্যা: 1 (এক) 

বয়স: সর্বোচ্চ 40 বছর (28.2.2022 অনুযায়ী) ) 

চাকরির অবস্থান: উখিয়া, কক্সবাজার।

বেতন: 65,000 

বোনাস: সাংগঠনিক নীতি অনুসারে 

কাজের প্রকৃতি: চুক্তিভিত্তিক

শিক্ষাগত যোগ্যতা 

যোগ্য প্রার্থীর ভাল একাডেমিক ট্র্যাক রেকর্ড সহ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং / ডিগ্রী বা অন্যান্য প্রাসঙ্গিক পেশাদার ডিগ্রী থাকতে হবে।

অভিজ্ঞতা, জ্ঞান, দক্ষতা এবং ক্ষমতার প্রয়োজনীয়তা 

  • অনুরূপ ক্ষেত্রে উন্নয়ন সংস্থা/আই/এনজিওগুলিতে কমপক্ষে 4 বছরের কাজের অভিজ্ঞতা।  লজিস্টিক, প্রকিউরমেন্ট, এবং সমন্বয় সম্পর্কে ভাল বোঝাপড়া। 
  • ভাল আন্তঃব্যক্তিক দক্ষতা, অ্যাডভোকেসিতে দরকারী এবং ইতিবাচক যোগাযোগ।
  • মানবিক ত্রাণ পণ্য এবং এর গুণমান এবং দাম সম্পর্কে ভাল জ্ঞান। 
  • জাতীয় এবং স্থানীয় বাজার সম্পর্কে বোঝা
  • ভাল রিপোর্ট লেখার দক্ষতা।

কাজের দায়িত্ব

  • সরবরাহকারীর পণ্যের গুণমান এবং বিতরণের স্থান অনুযায়ী সরবরাহের তারিখ সম্পর্কিত তথ্য ব্যবস্থাপনা।
  • বিতরণ পরিকল্পনার উন্নয়ন এবং পরিকল্পনার কার্যকরী পর্যবেক্ষণ।
  •  লজিস্টিক দলের সাথে সহযোগিতা এবং মানের প্রাপ্তির জন্য দলকে গাইড করুন।
  • পণ্য এবং প্রাপ্তির সাথে সম্পর্কিত সমস্ত ধরণের তথ্য সংগ্রহ এবং প্রচার করুন।
  • সরবরাহ শৃঙ্খলের সমস্ত দিকগুলিতে সুরক্ষা নির্দেশিকা বিকাশ এবং প্রয়োগ করুন।
  • দ্রুত এবং সঠিক ডেলিভারি নিশ্চিত করতে বিক্রেতাদের সাথে সমন্বয়। সরবরাহকারীর অনুসন্ধানের উত্তর দেওয়া এবং তাদের যথাযথ চ্যানেলে উল্লেখ করা।
  • প্রদত্ত সমস্ত পণ্য/পরিষেবার মান প্রয়োজনীয় মান পূরণ করে তা নিশ্চিত করা।
  • সরবরাহ চেইনকে আরও দক্ষ এবং সংগঠিত করে এমন প্রক্রিয়াগুলি বিকাশ করুন।
  • সরবরাহ শৃঙ্খলের সমস্ত দিকগুলিতে সুরক্ষা নির্দেশিকা বিকাশ এবং প্রয়োগ করুন।
  • সরবরাহকারীর অনুসন্ধানের উত্তর দেওয়া এবং তাদের যথাযথ চ্যানেলে উল্লেখ করা।
  • মাঠ পর্যায়ে লজিস্টিক দলকে সমর্থন ও গাইড করার জন্য ক্যাম্পের গুদামগুলি পরিদর্শন করুন।
  • লজিস্টিক সম্পর্কিত প্রাসঙ্গিক স্টেকহোল্ডারদের সাথে যোগাযোগ করুন।
  •  লজিস্টিক সম্পর্কিত ধারণা/ভিউ, ভালো অনুশীলন এবং শেখার বিনিময়ের জন্য সরকারি ও বেসরকারি খাতের স্টেকহোল্ডারদের সঙ্গে যোগাযোগ, যোগাযোগ, নেটওয়ার্ক এবং সমন্বয় বজায় রাখুন।

পদ পদের বিবরণ

পদের নাম : সহকারী এডমিন অফিসার (শুধুমাত্র মহিলা)

পদের সংখ্যা: 1 (এক) 

বয়স: সর্বোচ্চ 40 বছর (28.2.2022 তারিখে) 

চাকরির অবস্থান: উখিয়া, কক্সবাজার 

বেতন: 45,000 

বোনাস: প্রতিষ্ঠানের নীতি অনুযায়ী 

চাকরির প্রকৃতি: চুক্তিভিত্তিক

শিক্ষাগত যোগ্যতা

যোগ্য প্রার্থীর ভালো একাডেমিক ট্র্যাক রেকর্ড সহ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ/এমবিএ/এমবিএস বা সংশ্লিষ্ট পেশাদার ডিগ্রি থাকতে হবে।

অভিজ্ঞতা, জ্ঞান, দক্ষতা এবং ক্ষমতার প্রয়োজনীয়তা

  • একই পদে উন্নয়ন সংস্থায় কমপক্ষে 3 বছরের কাজের অভিজ্ঞতা।
  • ভাল আন্তঃব্যক্তিক দক্ষতা, অ্যাডভোকেসিতে দরকারী এবং ইতিবাচক যোগাযোগ।
  • ক্রয়, লজিস্টিকস এবং এইচআর ম্যানেজমেন্ট সম্পর্কে বোঝা এবং দক্ষতা
  • নেটওয়ার্কিং এবং প্রাসঙ্গিক স্টেকহোল্ডারের সাথে একটি ভাল সম্পর্ক
  • MS অফিসে ভাল জ্ঞান থাকা বাধ্যতামূলক এবং অন্য কোনও প্রাসঙ্গিক সফ্টওয়্যার৷
  • চমৎকার যোগাযোগ দক্ষতা এবং সমস্যা সমাধানের দক্ষতা
  • চাপের মধ্যে কাজ করার ক্ষমতা।

চাকরির দায়িত্ব

  • উপজেলা এবং মাঠ পর্যায়ে সব ধরনের প্রশাসনিক কাজ পরিচালনা করার
  • মাঠ কর্মীদের ছুটির ডাটাবেস বজায় রাখা এবং সময় সময় ছুটির আবেদন প্রক্রিয়া করা
  • নিয়ম ও প্রবিধান অনুযায়ী কর্মীদের উপস্থিতি বজায় রাখা সাংগঠনিকউপজেলা এবং মাঠ পর্যায়ে সময়
  • উপজেলা এবং মাঠ পর্যায়ে সামগ্রিক যানবাহন ব্যবস্থাপনা বজায় রাখতে সহায়তা
  • সরকার সংরক্ষণ এবং রেকর্ড করুন। এবং উপজেলা এবং মাঠ পর্যায়ে বিভিন্ন অফিসের নথি
  •  প্রয়োজনীয়তা অনুযায়ী বই সভা/প্রশিক্ষণ কক্ষ
  • উপজেলা অফিসে তালিকা বজায় রাখুন।
  • আপনার অফিসিয়াল কাজের দায়িত্ব পালনের সময় আপনাকে এককভাবে প্রতিষ্ঠানের সর্বোত্তম স্বার্থ প্রচার করতে হবে।
  • একটি গতিশীল দল তৈরি করার জন্য অন্যান্য সমস্ত দলের সদস্যদের মধ্যে ভাল দলের মনোভাব বজায় রাখুন এবং প্রতিষ্ঠানের অন্যান্য কর্মীদের সাথে পেশাদার লাইন ফাংশন সম্পর্ক বজায় রাখুন।
  • কারিতাস বাংলাদেশের কর্তৃপক্ষ কর্তৃক অর্পিত অন্য কোন দায়িত্ব/দায়িত্ব পালন করা।

পদ পদের বিবরণ

পদের নাম : সহকারী প্রকিউরমেন্ট অফিসার (শুধুমাত্র মহিলা)

পদের সংখ্যা: 1 (এক) 

বয়স: সর্বোচ্চ 40 বছর (28.2.2022 অনুযায়ী) 

চাকরির অবস্থান: কক্সবাজার। 

বেতন: 45,000 

বোনাস: প্রতিষ্ঠানের নীতি অনুযায়ী 

চাকরির প্রকৃতি: চুক্তিভিত্তিক

শিক্ষাগত যোগ্যতা

যোগ্য প্রার্থীর ভাল একাডেমিক ট্র্যাক রেকর্ড সহ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় অধ্যয়ন, ফিনান্স, মার্কেটিং বা অন্যান্য প্রাসঙ্গিক পেশাগত অধ্যয়নে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।

অভিজ্ঞতা, জ্ঞান, দক্ষতা এবং ক্ষমতার প্রয়োজনীয়তা 

  • একই পদে উন্নয়ন সংস্থায় কমপক্ষে 3 বছরের কাজের অভিজ্ঞতা।
  • ভাল আন্তঃব্যক্তিক দক্ষতা, অ্যাডভোকেসিতে দরকারী এবং ইতিবাচক  যোগাযোগ।
  •  সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের উপর পেশাগত বোঝাপড়া এবং জ্ঞান।
  • নেটওয়ার্কিং এবং সবার সাথে একটি ভালো সম্পর্ক
  • MS অফিসে ভালো জ্ঞান থাকা বাধ্যতামূলক এবং অন্য যেকোনো প্রাসঙ্গিক সফটওয়্যার
  • চমৎকার যোগাযোগ দক্ষতা এবং সমস্যা সমাধানের দক্ষতা
  • চাপের মধ্যে কাজ করার ক্ষমতা।

কাজের দায়িত্ব

  • প্রকল্পের সংগ্রহ সংক্রান্ত নথি/কাজ প্রক্রিয়াকরণের জন্য দায়ী। হেড অফ অপারেশনের পরামর্শ অনুযায়ী ক্রয় করা পণ্য চেক করার জন্য প্রকিউরমেন্ট ট্র্যাকার প্রস্তুত করতে সহায়তা করুন এবং অগ্রগতি করুন।
  • ক্রয়ের জন্য খরচ পরামিতি এবং বাজেট অনুমান করুন এবং স্থাপন করুন।
  • ক্রয় করা পণ্য এবং পরিষেবার গুণমান এবং পরিমাণ পর্যালোচনা, তুলনা এবং বিশ্লেষণ করুন।
  • যুক্তিসঙ্গত মূল্যে পণ্য ও পরিষেবার মানের জন্য বিক্রেতা/পরিষেবা প্রদানকারীদের সাথে আলোচনায় সহায়তা করুন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে অনুমোদনের জন্য প্রস্তাবনা উপস্থাপন করুন।
  • সংগ্রহের ক্ষেত্রে ট্যাক্স এবং ভ্যাট প্রবিধানের সাথে সম্মতি নিশ্চিত করুন।
  • টেন্ডারিংয়ের মাধ্যমে সংগ্রহের সময় পণ্য ও পরিষেবা সংগ্রহের জন্য RFQ তৈরি করুন।
  • নির্বাচিত বিক্রেতাকে (গুলি) কাজের আদেশ প্রস্তুত করুন এবং ইস্যু করুন৷
  • কাজের আদেশ/চুক্তি অনুযায়ী পণ্য/পরিষেবা প্রাপ্তি নিশ্চিত করুন। পেমেন্ট প্রক্রিয়াকরণের জন্য সুপারিশ প্রদান করুন. নিশ্চিত করুন যে চালান সহ সমস্ত প্রাসঙ্গিক সহায়ক নথিগুলি পেমেন্ট প্রক্রিয়াকরণের জন্য অর্থ ইউনিটে জমা দেওয়া হয়েছে।
  • নিশ্চিত করুন যে সরবরাহকারীদের সাথে চুক্তি এবং ফ্রেমওয়ার্ক এগ্রিমেন্ট (FWA) প্রযোজ্য বিক্রেতাদের সাথে প্রস্তুত করা হয়েছে, পুরো প্রক্রিয়াটি একটি সময়মত পদ্ধতিতে একটি কমপ্লায়েন্ট উপায়ে সম্পন্ন হয়েছে কিনা তা নিশ্চিত করুন।
  • ইনভেন্টরি গুলি পরিচালনা করুন এবং সঠিক ক্রয় এবং মূল্যের রেকর্ড বজায় রাখুন।
  • সংগ্রহ সংক্রান্ত নথির নিরাপদ হেফাজত নিশ্চিত করুন। দস্তাবেজ সংরক্ষণের একটি পদ্ধতিগত উপায় বিকাশ এবং বজায় রাখা এবং এটি নিরীক্ষক এবং বা পর্যালোচকদের জন্য উপলব্ধ করা হয়েছে।
  • পিআর এবং ওয়ার্ক অর্ডার রেজিস্টার বজায় রাখার জন্য দায়ী।
  • যথাযথ প্রাপ্তি নিশ্চিত করার জন্য ফিল্ড টিমের কাছে অনুমোদিত নমুনা পাঠানোর জন্য দায়ী।
  • প্রকিউরমেন্ট কমিটির একজন রিসোর্স পার্সন হিসাবে কাজ করুন এবং সমস্ত ক্রয়-সম্পর্কিত মিটিং মিনিটের সঠিক রেকর্ডিং নিশ্চিত করুন। প্রয়োজনীয় সংগ্রহের জন্য উপকরণের নমুনা প্রাপ্তি নিশ্চিত করুন এবং মান নিয়ন্ত্রণ দলের দ্বারা যাচাইকরণ নিশ্চিত করুন। হেড অফ অপারেশন বা প্রোগ্রামের মাধ্যমে প্রযুক্তিগত অবকাঠামো/প্রকিউরমেন্ট বজায় রেখে প্রকল্পের অন্যান্য কর্মীদের সহায়তা/সহায়তা
  • ERP-এর প্রধান সংগ্রহের লেনদেন বিশ্লেষণে সহায়তা করুন এবং শেখা পাঠগুলি বিকাশ করুন।
  • বিস্তৃত স্তরে গৃহীত ক্রয়ের গুণমান উন্নত করার জন্য সর্বোত্তম অনুশীলনগুলি নথিভুক্ত করুন৷
  • স্টাফ সদস্য, তাদের তত্ত্বাবধায়ক এবং পরিচালকদের সাথে আলাপচারিতার মাধ্যমে সংগ্রহের দায়িত্ব সহ ERP স্টাফ সদস্যদের শেখার প্রয়োজনীয়তার মূল্যায়ন করা।
  • স্থায়িত্ব, নৈতিক ক্রয়ের মান এবং খরচের ক্ষেত্রে যথাযথ সরবরাহকারী এবং ঠিকাদারদের নির্বাচন করতে সহায়তা করুন।
  • সরবরাহকারীদের কর্মক্ষমতা সঠিকভাবে মূল্যায়ন করার জন্য একটি উপযুক্ত পরিষেবা স্তরের চুক্তির খসড়া তৈরি করুন এবং নিয়মিতভাবে রিপোর্ট করুন।
  • সংগ্রহের চাহিদা, গুণমান এবং বিতরণের প্রয়োজনীয়তা নির্ধারণ করতে অভ্যন্তরীণ স্টেকহোল্ডারদের (প্রোগ্রাম বা অপারেশন স্টাফ) সাথে কাজ করুন।
  • অর্ডার প্লেসমেন্ট সময়, সরবরাহ/চাহিদা প্রান্তিককরণ, উপাদান পুনরায় পূরণ, এবং সরবরাহকারী কর্মক্ষমতা জন্য দায়ী.
  • ক্রমাগত ভিত্তিতে একটি উপযুক্ত পরিষেবা স্তরের চুক্তি অনুসারে সরবরাহকারীর কর্মক্ষমতা নিরীক্ষণ, মূল্যায়ন এবং উন্নত করুন।
  • কারিতাস বাংলাদেশের কর্তৃপক্ষ কর্তৃক অর্পিত অন্য কোন দায়িত্ব/দায়িত্ব পালন করা।

পদের বিবরণ

পদের নাম : ফিল্ড অফিসার (শুধুমাত্র মহিলা) 

পদের সংখ্যা: 3 (তিন)

বয়স: সর্বোচ্চ 40 বছর (28.2.2022 অনুযায়ী) 

চাকরির অবস্থান: কক্সবাজার। 

বেতন: 50,000। 

বোনাস: সাংগঠনিক নীতি অনুসারে 

চাকরির প্রকৃতি: চুক্তিভিত্তিক

শিক্ষাগত যোগ্যতা 

যোগ্য প্রার্থীর বি.এড সহ সামাজিক বিজ্ঞান/শিক্ষায় স্নাতকোত্তর ডিগ্রি এবং ভাল একাডেমিক ট্র্যাক রেকর্ড সহ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে প্রাসঙ্গিক পেশাদার ডিগ্রি থাকতে হবে।

অভিজ্ঞতা, জ্ঞান, দক্ষতা এবং ক্ষমতার প্রয়োজনীয়তা

  • একই পদে উন্নয়ন সংস্থায় কমপক্ষে 4 বছরের কাজের অভিজ্ঞতা।
  • ভাল আন্তঃব্যক্তিক দক্ষতা, অ্যাডভোকেসিতে দরকারী এবং ইতিবাচক যোগাযোগ।
  • একটি শিবির বা উদ্বাস্তু প্রসঙ্গে অভিজ্ঞতার প্রশংসা করা হবে।
  • সহজীকরণ কৌশল জ্ঞান।
  • থিয়েটার, শিল্প, সঙ্গীত, এবং বইগুলিতে নির্দিষ্ট দক্ষতা প্রশংসা করা হবে।
  • রোহিঙ্গা উপভাষায় দক্ষতা অগ্রাধিকারযোগ্য।
  • ট্যাবলেট, কম্পিউটার, ক্যামেরা এবং টেপ-রেকর্ডারের মতো ডিজিটাল সরঞ্জামগুলি পরিচালনা করা এবং কাজ করা।
  • শেখানো এবং শেখার পদ্ধতিতে অভিজ্ঞতা
  •  নেটওয়ার্কিং এবং সবার সাথে একটি ভাল সম্পর্ক
  • MS অফিসে ভাল জ্ঞান বাধ্যতামূলক এবং অন্য যে কোনও প্রাসঙ্গিক সফ্টওয়্যার
  • চমৎকার যোগাযোগ দক্ষতা এবং সমস্যা সমাধানের দক্ষতা
  •  IM সম্পর্কিত প্রযুক্তিগত প্রয়োজনীয়তা এবং অপারেটিং পদ্ধতি তৈরি করার ক্ষমতা
  •  ভাল রিপোর্ট লেখার দক্ষতা।
  • চাপের মধ্যে কাজ করার ক্ষমতা।

কাজের দায়িত্ব

  • আইডিয়া বক্সে, বহিরঙ্গন স্থান বা আশ্রয়ে সম্প্রদায়ের সংগঠিতকরণ। 
  • আইডিয়া বক্স টুলস এবং বিষয়বস্তু অন্তর্ভুক্ত করে বিভিন্ন কার্যক্রমের সুবিধা।
  •  বিভিন্ন জনসাধারণের চাহিদা এবং প্রত্যাশা পূরণ করুন এবং কার্যক্রম এবং কোর্সের নকশায় অবদান রাখুন।
  • টিম লিডার এবং অন্যান্য সুবিধাদাতাদের সাথে সহযোগিতায়, মাসের অগ্রাধিকারগুলি চিহ্নিত করুন এবং কার্যক্রমের সময়সূচী তৈরি করুন।
  • আইডিয়া বক্স স্বেচ্ছাসেবকদের ক্ষমতা তৈরিতে টিম লিডারকে সহায়তা করুন।
  • কার্যক্রম পরিকল্পনা করুন, স্থান সেট আপ করুন এবং ব্যবহারকারীদের স্বাগত জানান। 
  • আইডিয়াস বক্সের ডিজিটাল টুল এবং বিভিন্ন রিসোর্স ব্যবহারে দর্শকদের গাইড করুন।
  • বিষয়বস্তু এবং কার্যকলাপের প্রতিক্রিয়া শেয়ার করুন এবং উন্নতির পরামর্শ দিন। 
  • বাস্তবায়িত ক্রিয়াকলাপ সম্পর্কে প্রতিবেদন করুন, কার্যক্রম/কোর্সের মূল ডেটা সংগ্রহ করুন এবং ভাগ করুন।
  •  বাক্সের দৈনিক ব্যবস্থাপনা নিশ্চিত করুন (রোল-আউট, পরিপাটি করা, পরিচালনা, সংগঠন)।
  •  আইডিয়া বক্স স্পেসের মধ্যে এবং প্রচার কার্যক্রম চলাকালীন দর্শক, ক্রিয়াকলাপ এবং সরঞ্জামগুলির নিরাপত্তা নিশ্চিত করুন৷ 
  •  আইডিয়াস বক্সে নথির মধ্যস্থতা করুন এবং অনুশীলনের আইডিয়াস বক্স সম্প্রদায়ে ভাল অনুশীলনগুলি ভাগ করুন৷
  • কারিতাস বাংলাদেশের কর্তৃপক্ষ কর্তৃক অর্পিত অন্য কোন দায়িত্ব/দায়িত্ব পালন করা। 

পদ পদের বিবরণ 

পদের নাম :  এইচআর অফিসার (শুধুমাত্র মহিলা)

পদের সংখ্যা: 1 (এক) 

বয়স: সর্বোচ্চ 40 বছর (28.2.2022 অনুযায়ী)

চাকরির অবস্থান: কক্সবাজার।

বেতন: 60,000

বোনাস: সংস্থার নীতি অনুযায়ী

চাকরির প্রকৃতি: চুক্তিভিত্তিক

শিক্ষাগত যোগ্যতা : এইচআরএম বা প্রাসঙ্গিক ক্ষেত্রে এমবিএ/বিবিএ

অভিজ্ঞতা, জ্ঞান, দক্ষতা এবং ক্ষমতার প্রয়োজনীয়তা

  • যে কোনও এনজিও/আইএনজিওতে অনুরূপ চাকরিতে ন্যূনতম 2 বছরের কাজের অভিজ্ঞতা। (মহিলাকে বিশেষ অগ্রাধিকার দেওয়া হবে)
  • স্থানীয় এবং আন্তর্জাতিক সংস্থাগুলির সাথে জড়িত থাকার ক্ষমতা।
  • চমৎকার আন্তঃব্যক্তিক, সাংগঠনিক, যোগাযোগ এবং প্রশিক্ষণ দক্ষতা।
  •  সমস্যা সমাধান এবং পরিবেশে সম্পদ সনাক্ত করতে সক্ষম।
  • কম্পিউটার: এমএস ওয়ার্ড, ইন্টারনেট, ই-মেইল, এক্সেল।
  • ভাষা: ইংরেজি এবং বাংলা আবশ্যক। চট্টগ্রামের স্থানীয় উপভাষায় কথা বলার ক্ষমতা একটি প্লাস।
  • কঠিন সমস্যা বা চ্যালেঞ্জের মুখোমুখি হলে অধ্যবসায় দেখায়।
  • ইংরেজি ভাষায় লেখা এবং কথা বলা উভয় ক্ষেত্রেই যোগাযোগে সাবলীল হতে হবে
  • একটি দলে কাজ করার জন্য স্ব-চালিত এবং ইতিবাচক হতে হবে।
  •  “করতে পারে” মনোভাব থাকতে হবে এবং অগ্রাধিকার পরিচালনার একাধিক কাজ পরিচালনা করতে সক্ষম হতে হবে
  • সাংগঠনিক লক্ষ্য, মূল্যবোধ, মূলনীতি এবং নীতি অনুসরণ করে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।
  • চমৎকার আন্তঃব্যক্তিক, সাংগঠনিক এবং যোগাযোগ দক্ষতা।

কাজের দায়িত্ব

  • প্রয়োজনীয়তা অনুযায়ী ব্যবস্থাপনার নির্দেশনায় নিয়োগ প্রক্রিয়া সমন্বয় করুন।
  • ব্যবস্থাপনা দ্বারা নির্ধারিত মূল্যায়ন দলের সদস্য হিসাবে কর্মীদের মূল্যায়ন পরিচালনা করুন।
  • অপারেশন এবং প্রোগ্রাম প্রধানের নির্দেশনায় কারিতাস কর্মীদের কাজের বিবরণ প্রস্তুত করুন।
  • কর্মক্ষমতা মূল্যায়ন প্রতিবেদনের উপর ভিত্তি করে কর্মীদের প্রশিক্ষণের প্রয়োজনীয়তা সনাক্ত করতে এবং সময়মত এবং যথাযথভাবে সংশ্লিষ্ট গোষ্ঠী/ব্যক্তিদের জন্য প্রয়োজন-ভিত্তিক প্রশিক্ষণ নিশ্চিত করতে ব্যবস্থাপনাকে সহায়তা করুন।
  • বার্ষিক বৃদ্ধির জন্য কর্মচারীর কর্মক্ষমতা মূল্যায়ন ফর্ম (EPAF) এর প্রক্রিয়া সমন্বয় করুন।
  • কর্মীদের নিয়োগ, পদোন্নতি, স্থানান্তর এবং অন্যান্য প্রশাসনিক সমস্যার অনুমোদন সম্পর্কিত খসড়া চিঠি প্রস্তুত করুন।
  • Caritas নিউজলেটারের জন্য যোগাযোগ বিভাগে HR তথ্য প্রদান করুন।
  • ম্যানেজমেন্ট দ্বারা নির্ধারিত বিভিন্ন মানবসম্পদ বিষয়ক প্রকল্প/আঞ্চলিক/কেন্দ্রীয় অফিসে পরিদর্শন করা।
  • পরিচালনার নির্দেশনায় কারিতাসের আইনি সম্মতি সংক্রান্ত সমস্যাগুলি মোকাবেলায় পরিচালনাকে সহায়তা করুন।
  • সাংগঠনিক কার্যকারিতা সামগ্রিক বৃদ্ধির জন্য সাংগঠনিক কর্মীদের মধ্যে টিম বিল্ডিং পরিচালনার জন্য সহায়তা করুন।
  • প্রয়োজনীয়তা অনুযায়ী অ্যাকাউন্টস বিভাগের সহযোগিতায় এনজিওএবি এবং অন্যান্য দাতা সংস্থার জন্য কারিতাস কর্মীদের প্রশিক্ষণের তথ্য প্রস্তুত করুন।
  • প্রশিক্ষণ/ওয়ার্কশপ/সেমিনার সমন্বয় করতে ব্যবস্থাপনাকে সহায়তা করুন।
  • কর্মক্ষমতা মূল্যায়ন প্রতিবেদনের উপর ভিত্তি করে কর্মীদের প্রশিক্ষণের প্রয়োজনীয়তা সনাক্ত করতে এবং সময়মত এবং যথাযথভাবে সংশ্লিষ্ট গোষ্ঠী/ব্যক্তিদের জন্য প্রয়োজন-ভিত্তিক প্রশিক্ষণ নিশ্চিত করতে ব্যবস্থাপনাকে সহায়তা করুন।
  •  দেশ ও বিদেশের কর্মীদের প্রশিক্ষণ/অধ্যয়নের সুযোগের উৎস অনুসন্ধান ও খুঁজে পেতে ব্যবস্থাপনাকে সহায়তা করুন।
  • যেকোন বিদেশে প্রশিক্ষণ/ওয়ার্কশপ/সেমিনার/উচ্চ অধ্যয়নের জন্য কারিতাস কর্মীদের ভিসা প্রক্রিয়াকরণের জন্য প্রয়োজনীয় চিঠি/নথিপত্র প্রস্তুত সহ প্রয়োজনীয় সহায়তা প্রদান করুন।
  • ম্যানেজমেন্ট দ্বারা নির্ধারিত এইচআর সমস্যাগুলির উপর প্রশিক্ষণ/ওয়ার্কশপ সেশনের সুবিধা দিন।
  • পরিচালক, অর্থ ও প্রশাসনের নির্দেশনায় কারিতাস কেন্দ্রীয় অফিসের কর্মীদের জন্য বিভিন্ন বিষয়/ইস্যুতে জ্ঞান উন্নয়ন অধিবেশন (KDS) আয়োজনের জন্য প্রয়োজনীয় সহায়তা প্রদান করুন।
  • ভাল কাজের পরিবেশের জন্য কারিতাসের কর্মীদের মধ্যে সম্পর্ক উন্নত করতে ব্যবস্থাপনাকে সহায়তা করুন।
  • ধারনা/ভিউ, ভাল চর্চা এবং শেখার জন্য পাবলিক এবং প্রাইভেট সেক্টরের অভিনেতাদের সাথে যোগাযোগ, যোগাযোগ, নেটওয়ার্ক এবং সমন্বয় বজায় রাখুন।
  • কারিতাসের এইচআর সেকশনের উন্নত উন্নয়নের জন্য ম্যানেজমেন্ট দ্বারা নির্ধারিত প্রযুক্তিগত সহকারী/সহায়তা এবং প্রাসঙ্গিক সংস্থান পেতে দেশে এবং বিদেশে সরকার, জাতীয় ও আন্তর্জাতিক এনজিও, দাতা এবং অন্যান্য উন্নয়ন সংস্থার সাথে যোগাযোগ এবং যোগাযোগ বজায় রাখা 
  • কোন সংস্থার দ্বারা নির্ধারিত কাজ

নির্বাচিত প্রার্থীকে চুক্তিভিত্তিক নিয়োগ করা হবে যা প্রতিষ্ঠানের সন্তোষজনক কর্মক্ষমতা এবং প্রয়োজনীয়তা সাপেক্ষে ভবিষ্যতের জন্য বাড়ানো যেতে পারে। আপনি যদি মনে করেন যে আপনি উপরের পদের জন্য সঠিক ব্যক্তি, আপনাকে অনলাইনের মাধ্যমে আবেদন করার জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে (https://caritasbd.org/career/job-career/)। অনুগ্রহ করে মনে রাখবেন কোন হার্ডকপির প্রয়োজন নেই। জমা দেওয়ার শেষ তারিখ 10/04/2022। 

যে প্রার্থীরা বর্তমানে কারিতাস বাংলাদেশের অধীনে কাজ করছেন তাদের প্রকল্প/আঞ্চলিক/কেন্দ্রীয় ব্যবস্থাপনার অনুমোদন নিয়ে যথাযথ চ্যানেলের মাধ্যমে আবেদন করতে হবে। 

শুধুমাত্র সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। অসম্পূর্ণ আবেদন বিবেচনা করা হবে না, এবং সংস্থা যেকোনো কারণে যেকোনো আবেদন প্রত্যাখ্যান বা নিয়োগ প্রক্রিয়া বাতিল বা স্থগিত করার অধিকার সংরক্ষণ করে। কারিতাস সম্পর্কে জানতে আবেদনকারীদের www.caritasbd.org/ অথবা Facebook: https://www.facebook.com/Caritasbangladesh2016 দেখার জন্য অনুরোধ করা হচ্ছে। 

যে কোনো ধরনের ব্যক্তিগত যোগাযোগ বা প্ররোচনাকে প্রার্থীর অযোগ্যতা হিসেবে গণ্য করা হবে 

কারিতাস বাংলাদেশ (CB) আমরা যে সকল লোকে কাজ করি তাদের ব্যক্তিগত মর্যাদা এবং অধিকারকে স্বীকৃতি দিতে প্রতিশ্রুতিবদ্ধ, লিঙ্গ, জাতি, সংস্কৃতি এবং অক্ষমতা নির্বিশেষে দুর্বল গোষ্ঠী এবং এর কর্মসূচি পরিচালনা করে এবং অপারেশনগুলি এমন একটি পদ্ধতিতে যা শিশু, যুবক, এবং দুর্বল প্রাপ্তবয়স্কদের জন্য নিরাপদ। শিশু বা প্রাপ্তবয়স্কদের বিরুদ্ধে সহিংসতা বা নির্যাতনের ঘটনার প্রতি কারিতাস বাংলাদেশের শূন্য সহনশীলতা রয়েছে, যৌন শোষণ বা অপব্যবহার সহ, কর্মচারী বা আমাদের কাজের সাথে অন্যান্য সহযোগীদের দ্বারা সংঘটিত। এই লক্ষ্যে, আমরা আমাদের সুরক্ষা নীতি অনুসারে নিয়োগের অনুশীলনগুলি অনুসরণ করি৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are makes.