রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানী লিমিটেড

(পেট্রোবাংলার একটি কোম্পানি)।

রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানী লিমিটেড (আরপিজিসিএল)-এ নিম্নবর্ণিত স্থায়ী শুন্য পদসমূহে সরাসরি জনবল নিয়ােগের লক্ষ্যে নিম্নোক্ত শর্তাদি পূরণ সাপেক্ষে অনলাইন (online) পদ্ধতিতে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে

ক্রমিকপদের নামবেতন স্কেল ও গ্রেডপদের সংখ্যাশিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা
১।সহকারী প্রকৌশলী
(মেকানিক্যাল/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক/ সিভিল)।
২২,০০০-৫৩,০৬০/- গ্রেড-৯মেকানিক্যাল – ১,
ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক – ১ ও সিভিল – ২ মোট = ০৪(চার) টি
সংশ্লিষ্ট বিষয়ে (মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক/সিভিল)  বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অথবা ০৫ (পাঁচ) বছরের অভিজ্ঞতা সমেত সংশ্লিষ্ট বিষয়ে
ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং।
২।সহকারী ব্যবস্থাপক (আইসিটি) ২২,০০০-৫৩,০৬০/- গ্রেড-৯০১(এক) টিকম্পিউটার সায়েন্স/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকশেন টেকনােলজিতে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অথবা সংশ্লিষ্ট বিষয়ে দ্বিতীয় শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি অথবা সংশ্লিষ্ট বিষয়ে দ্বিতীয় শ্রেণিতে ০৪ (চার) বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রি/ইউজিসি কর্তৃক প্রবর্তিত সমমানের গ্রেড।
৩।সহকারী ব্যবস্থাপক(প্রশাসন)২২,০০০-৫৩,০৬০/- গ্রেড-৯০৩ (তিন) টিপ্রথম শ্রেণিতে স্নাতকোত্তর অথবা দ্বিতীয় শ্রেণিতে স্নাতক
সম্মানসহ দ্বিতীয় শ্রেণিতে স্নাতকোত্তর অথবা কমপক্ষে দ্বিতীয় শ্রেণিতে ০৪ (চার) বছর মেয়াদি স্নাতক (সম্মান)
ডিগ্রি/ ইউজিসি কর্তৃক প্রবর্তিত সমমানের গ্রেড।
৪।সহকারী ব্যবস্থাপক(হিসাব)২২,০০০-৫৩,০৬০/- গ্রেড-৯০২ (দুই) টিবাণিজ্যিক বিষয়ে প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর অথবা দ্বিতীয় শ্রেণিতে স্নাতক (সম্মান)সহ দ্বিতীয় শ্রেণিতে স্নাতকোত্তর অথবা সিএ/আইসিএমএ/এমবিএ ডিগ্রি অথবা কমপক্ষে দ্বিতীয় শ্রেণিতে ০৪ বছর মেয়াদি বাণিজ্যে স্নাতক (সম্মান) ডিগ্রি/ইউজিসি কর্তৃক প্রবর্তিত সমমানের গ্রেড।
৫।সহকারী কর্মকর্তা (প্রশাসন)১৬,০০০-৩৮,৬৪০/- গ্রেড-১০০২ (দুই) টিস্নাতকোত্তর অথবা প্রশাসনিক ক্ষেত্রে ০৩ (তিন) বছরের অভিজ্ঞতা সমেত স্নাতক ডিগ্রি।
৬।উপ-সহকারী প্রকৌশলী(সিভিল/অটোমোবাইল)১৬,০০০-৩৮,৬৪০/- গ্রেড-১০সিভিল – ১ ও অটোমোবাইল -১ মোট = ০২(দুই)টিসংশ্লিষ্ট বিষয়ে (সিভিল/অটোমােবাইল) ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং।

শর্তাবলি:

১। অনলাইনে আবেদনপত্র গ্রহণ, পরীক্ষার ফি জমাদান শুরু ও শেষ হওয়ার তারিখ এবং সময়:

এ বিজ্ঞপ্তির অধীনে আগ্রহী প্রার্থীদেরকে অনলাইনে আবেদন করতে হবে। সেলক্ষ্যে http://pgcl.teletalk.com.bd ওয়েবসাইটে লগইন করলে একটি লিংক পাওয়া যাবে। ঐ লিংকে প্রবেশ করে সংশ্লিষ্ট নির্দেশনা মােতাবেক অনলাইনে আবেদনপত্র পূরণ করতে হবে। আবেদনের সময়সীমা এবং পরীক্ষার ফি জমাদান শুরু ও শেষ হওয়ার তারিখ এবং সময় নিম্নরূপ:

(ক) ১৫/০২/২০২২ সকাল ১০:০০ টা থেকে আবেদনপত্র দাখিল এবং পরীক্ষার ফি জমাদান শুরু হবে।

(খ) ১৫/০৩/২০১২ তারিখ বিকাল ৫:০০ টার মধ্যে আবেদনপত্র জমাদান অবশ্যই সম্পন্ন করতে হবে।

(গ) শুধুমাত্র User ID প্রাপ্ত প্রার্থীগণ অনলাইনে আবেদন submit এর সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে SMS এর মাধ্যমে ফি জমা দিতে পারবেন। নির্ধারিত তারিখ ও সময়ের পরে কোনাে আবেদনপত্র গ্রহণ করা হবে না।

২। অনলাইনে আবেদন করার পদ্ধতি:

(ক) প্রার্থীকে Teletalk Bangladesh Ltd.-এর Web address (http://rpgcl.teletalk.com.bd) অথবা রুপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানী লিমিটেড (আরপিজিসিএল)-এর Web address (www.rpgcl.org.bd)-এর মাধ্যমে আরপিজিসিএল কর্তৃক নির্ধারিত আবেদনপত্র পূরণ করে ) online Registration কার্যক্রম এবং ফি জমা প্রদান করতে হবে। উল্লিখিত ওয়েবসাইট ওপেন করলে Advertisement, Instructions for Submitting Application এবং ০৬ (ছয়) ক্যাটাগরি পদের জন্য নির্ধারিত Application Form (আবেদন ফরম) এর রেডিও বাটন দেখা যাবে। Advertisement-এর রেডিও বাটন ক্লিক করলে বিজ্ঞাপন পাওয়া যাবে। রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানী লিমিটেড (আরপিজিসিএল)এর web address (www.rpgcl.org.bd) -এ আবেদনপত্র পূরণের বিস্তারিত নির্দেশনা দেয়া আছে। ফর্ম পূরণের পূর্বে প্রার্থী এ Instruction অংশটি download করে প্রতিটি নির্দেশনা ভাল করে আয়ত্ত করে Application Form-এর প্রতিটি Field-এ প্রদত্ত তথ্য/নির্দেশনা অনুসরণে Form পূরণ এবং লাল তারকা চিহ্ন Field সমূহ অবশ্যই পূরণ করতে হবে। জাতীয় পরিচয়পত্র নম্বর/জন্ম নিবন্ধন নম্বর অবশ্যই দাখিল

করতে হবে।

(খ) ছবি (Photo): আবেদন ফরম (Application Form) সঠিকভাবে পূরণ সম্পন্ন হলে Application ফরমটির Preview দেখা যাবে। Preview-এর নির্ধারিত স্থানে প্রার্থীকে নির্দিষ্ট মাপের নিজের সম্প্রতি তােলা রঙিন ছবি Scan করে Upload করতে হবে। সাদা-কালাে ছবি গ্রহণযােগ্য হবে না। উল্লেখ্য, ছবির আকার হবে 300 x 300 Pixel (JPG Format), কোনভাবেই এর কম বা বেশি নয় এবং File size Page এর Help menu তে ক্লিক করলে Photo এবং Signature সম্পর্কে বিস্তারিত নির্দেশনা পাওয়া যাবে।

(গ) স্বাক্ষর (Signature): Application Preview তে স্বাক্ষরের জন্য নির্ধারিত স্থানে নিজের স্বাক্ষর scan করে Upload করতে হবে। উল্লেখ্য, স্বাক্ষরের আকার হবে 300x 8() Pixel (JPGFormat), কোনােভাবেই এর কম বা বেশি নয় এবং File size হতে হবে সর্বোচ্চ 60 KB.। উল্লিখিত নির্দেশনা অনুযায়ী প্রার্থীর নির্দিষ্ট মাপের স্বাক্ষর না হলে আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

আরপিজিসিএল ভবন, নিউ এয়ারপাের্ট রােড প্লট # ২৭, নিকুঞ্জ-২, খিলক্ষেত, ঢাকা-১২২৯।

Leave a Reply

Your email address will not be published. Required fields are makes.