ইসরায়েলি সেনার গুলিতে আল-জাজিরার সাংবাদিক নিহত

ফিলিস্তিনের দখলকৃত পশ্চিম তীরে ইসরায়েলি সেনাদের গুলিতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহ মারা গেছেন।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় ও আল-জাজিরার অন্যান্য সাংবাদিকের বরাত দিয়ে আজ বুধবারের এক অনলাইন প্রতিবেদনে এ খবর জানিয়েছে আল-জাজিরা।

আল-জাজিরার কয়েক সাংবাদিক ও ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, আজ সকালে ইসরায়েলি সেনারা জেনিন শহরে অভিযান চালান। সংবাদ সংগ্রহের জন্য সেখানে ছিলেন শিরিন আবু আকলেহ। ওই সময় একটি গুলি সরাসরি তাঁর মাথায় লাগে। হাসপাতালে নেওয়ার পর তাঁকে মৃত ঘোষণা করা হয়।

আল-জাজিরার সাংবাদিক নিদা ইব্রাহিম বলেন, কোন পরিস্থিতিতে মৃত্যু হলো, সেটা স্পষ্ট না হলেও ভিডিও ফুটেজে দেখা যায়, শিরিন আবু আকলেহর মাথায় গুলি করা হয়েছিল।

ফিলিস্তিনের রামাল্লা শহর থেকে নিদা ইব্রাহিম বলেন, ‘এখন পর্যন্ত আমরা জানতে পেরেছি, ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় শিরিন আবু আকলেহর মৃত্যুর কথা নিশ্চিত করেছে। শিরিন আকলেহ জেনিনে ঘটনাস্থলে ছিলেন। বিশেষ করে পশ্চিম তীরের উত্তরের এই শহরে ইসরায়েলি সেনারা যখন অভিযান চালান, তখনে সেখানেই ছিলেন তিনি। ওই সময়ই সরাসরি তাঁর মাথায় গুলি করা হয়। আপনি হয়তো ধারণা করতে পারবেন, তাঁর সঙ্গে যে সাংবাদিকেরা কাজ করছিলেন, তাঁদের জন্য এটা প্রচণ্ড ধাক্কা।

কাঁদতে কাঁদতে নিদা ইব্রাহিম আরও বলেন, শিরিন আবু আকলেহ খুব সম্মানীয় একজন সাংবাদিক ছিলেন। ২০০০ সালে ফিলিস্তিনিরা যখন দ্বিতীয় ইন্তিফাদা শুরু করে, তখন থেকে আল-জাজিরার হয়ে কাজ করেন তিনি। তবে আল-জাজিরার সাংবাদিক নিহত হওয়ার বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি ইসরায়েলের সেনাবাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are makes.