ঢাবির ‘চ’ ইউনিটে পাস পরীক্ষার ফল প্রকাশ

Dhaka university

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এই পরীক্ষায় অংশ নেওয়া ৬ হাজার ১৫৬ শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ২৪১ জন (পাসের হার ৩ দশমিক ৯১)। ১৩০ শিক্ষার্থী এবার এই ইউনিটের মাধ্যমে চারুকলার আটটি বিভাগে ভর্তির সুযোগ পাবেন।

আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের আবদুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল শ্রেণিকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘চ’ ইউনিটের ফল ঘোষণা করেন উপাচার্য মো. আখতারুজ্জামান। গত ১৭ জুন ‘চ’ ইউনিটের ৪০ নম্বরের বহুনির্বাচনী (সাধারণ জ্ঞান) পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই পরীক্ষায় উত্তীর্ণ প্রথম ১ হাজার ৫০০ জনের ৭০ নম্বরের অঙ্কন পরীক্ষা হয় ২ জুলাই।

‘চ’ ইউনিটে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে ফল জানতে পারছেন। এ ছাড়া মুঠোফোনের মেসেজ অপশনে রবি, বাংলালিংক, এয়ারটেল ও টেলিটক নম্বর থেকে DU CHA Roll No টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়ে ফিরতি এসএমএসেও ফল জানা যাচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটে পাসের হার ১০.৩৯
ঢাকা বিশ্ববিদ্যালয়
‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলে উত্তীর্ণ শিক্ষার্থীদের ২৪ থেকে ৩০ জুলাইয়ের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। কোটায় আবেদনকারীদের ২৪ থেকে ২৮ জুলাই পর্যন্ত সংশ্লিষ্ট কোটার ফরম চারুকলা অনুষদের ডিন কার্যালয় থেকে সংগ্রহ করে তা যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন কার্যালয়ে জমা দিতে হবে। কারও ফল নিয়ে সন্দেহ থাকলে তা নিরীক্ষার জন্য নির্ধারিত ফি দেওয়া সাপেক্ষে ২৪ থেকে ২৮ জুলাই পর্যন্ত অনুষদের ডিন কার্যালয়ে আবেদন করা যাবে।

visit : https://www.du.ac.bd/

Leave a Reply

Your email address will not be published. Required fields are makes.