রাজশাহী মেডিকেলে প্রায় দুই বছর পর ডেঙ্গু রোগীর মৃত্যু

রাজশাহী মেডিকেলে প্রায় দুই বছর পর ডেঙ্গু রোগীর মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় এক তরুণের মৃত্যু হয়েছে। তাঁর নাম রাকিবুল ইসলাম (২২)। বাড়ি পাবনার ঈশ্বরদীতে। তিনি রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কর্মচারী ছিলেন। গতকাল মঙ্গলবার বিকেলে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। প্রায় দুই বছর পর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কোনো ডেঙ্গু রোগীর মৃত্যু হলো।

ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার ১২ দিনের মাথায় রাকিবুল মারা গেছেন। এক মাস হলো রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে চাকরিতে যোগদান করেছিলেন। গত জানুয়ারিতে তিনি বিয়ে করেন। আজ বুধবার সকাল ১০টার দিকে তাঁকে দাফন করা হয়েছে।

গত শনিবার বিকেলে রাকিবুলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। পরদিন বেলা দুইটায় তাঁকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। গতকাল বিকেলে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

রাকিবুল তীব্র জ্বর, মাথা ও পেটব্যথা নিয়ে নিজ উপজেলার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। শনিবার সেখান থেকে তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল। তাঁর প্রস্রাব কম হচ্ছিল। ওয়ার্ডের সংশ্লিষ্ট চিকিৎসক কিডনির কার্যক্ষমতা পরীক্ষা করে স্বাভাবিকের চেয়ে চার গুণ খারাপ অবস্থায় পান। এর ফলে তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে পাঠিয়ে দেন। নিয়ম অনুযায়ী সব ব্যবস্থা নেওয়া হয়েছিল। ১০৬ ডিগ্রি পর্যন্ত জ্বর ছিল। হঠাৎ করে গতকাল বিকেলে তাঁর মৃত্যু হয়। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রায় দুই বছর পর এক ডেঙ্গু রোগীর মৃত্যু হলো।

এডিস মশাবাহিত রোগটি ঢাকা ও কক্সবাজারের পর সারা দেশে ছড়িয়ে পড়তে শুরু করেছে। একটু সচেতন হলে সবাই মিলে এটা প্রতিরোধ করা সম্ভব। সরকারিভাবে ডেঙ্গু প্রতিরোধে স্বাস্থ্যবিধি প্রচার করা হচ্ছে।

Tags: কোভিড: ডেঙ্গু জ্বর ও করোনার লক্ষণ এক হলেও পার্থক্য বুঝবেন কিভাবে?জ্বরসহ আর কোন লক্ষণে বুঝবেন আপনি ডেঙ্গুতে আক্রান্তডেঙ্গু আক্রান্ত হয়ে রামেক হাসপাতালে যুবকের মৃত্যুডেঙ্গু ছড়িয়েছে ৫০ জেলায়ডেঙ্গু জ্বর সম্পর্কে ১০টি তথ্য জেনে নিনডেঙ্গু জ্বর হলে কী খাবেন আর কী খাবেন নাডেঙ্গু জ্বর হলে যে খাবারগুলো খেতে হবেডেঙ্গু থেকে বাঁচার উপায়ডেঙ্গু ফের সারা দেশে ছড়াচ্ছেডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যুডেঙ্গুর লক্ষণ ও ঘরোয়া চিকিৎসাভয়াবহ রূপ নিচ্ছে ডেঙ্গুরাজশাহী মেডিকেলে প্রায় দুই বছর পর ডেঙ্গু রোগীর মৃত্যুসারা দেশে ছড়িয়ে পড়ছে ডেঙ্গু: 'রোগীরা ঢাকা থেকে এসেছে'হাসপাতালে ভর্তি ৩৫৩

Leave a Reply

Your email address will not be published. Required fields are makes.