সাফজয়ী মেয়েরা দেশে, বিমানবন্দরে অপেক্ষায় জনতা

সাফজয়ী মেয়েরা দেশে, বিমানবন্দরে অপেক্ষায় জনতা

সাফজয়ী বাংলাদেশ নারী ফুটবল দল অবতরণ করেছেন হজরত শাহজালাল বিমানবন্দরে। আজ দুপুর ১টা ৪৫ মিনিটে নারী দলকে বহনকারী বিমান অবতরণ করে বিমানবন্দরে। সকাল থেকেই সেখানে অপেক্ষায় হাজারো জনতা। মেয়েদের বরণ করে নিতে প্রস্তুত সবাই।

জাতীয় পতাকা হাতে প্রচুর সমর্থক ভিড় জমিয়েছেন বিমানবন্দরে। বাংলাদেশ! বাংলাদেশ বাংলাদেশ!—স্লোগানে মুখরিত হয়ে ওঠে এলাকা। প্রচুর সংবাদকর্মীও আছেন সেখানে। সকাল থেকে জনতার এই অপেক্ষা ঘুচল দুপুরে। নেপালে নারী সাফ চ্যাম্পিয়নশিপ জয়ের পর আজ বেলা ১টা ৫০ মিনিটে দেশে অবতরণ করার কথা ছিল বাংলাদেশ নারী ফুটবল দল। এর প্রায় ৫ মিনিট আগেই দেশের মাটিতে অবতরণ করে মেয়েদের বহনকারী বিমান।

আলাদা করে কোনো সাজ–সজ্জা না করা হলেও বিমানবন্দর এলাকা আগে থেকেই প্রস্তুত রাখা হয়েছিল। বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান (বিকেএসপি) থেকেও ছাত্রছাত্রীদের একটি দল এসেছে বিমানবন্দরে মেয়েদের বরণ করে নিতে। ক্রিকেটে পড়ে থাকা সমর্থকেরাও এসেছেন; মেয়েদের সাফল্যে, দেশের সাফল্যে সবাই শামিল এককাতারে। বেশির ভাগের হাতেই বাংলাদেশের পতাকা।

গত সোমবার কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে নারী সাফের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। নারী সাফে এটাই বাংলাদেশের প্রথম শিরোপা। টুর্নামেন্টে সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা হন বাংলাদেশের তারকা সাবিনা খাতুন। দুটি হ্যাটট্রিকসহ ৮ গোল করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are makes.